উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট, সমাধানের লক্ষ্যে বিকেলে বৈঠক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ১২:৪৫

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

উত্তরাঞ্চলের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য ডাকা ট্রাক-লরি ধর্মঘট দ্বিতীয় দিনে গড়ানোর পর সমাধানের লক্ষ্যে বৈঠক ডেকেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার। কমিশনার আবদুল হান্নান বলেন, তার কার্যালয়ে শুক্রবার বিকেল ৩টায় সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে সমস্যাগুলোর সমাধানসহ ধর্মঘট প্রত্যাহারের লক্ষ্যে আলোচনা হবে।

রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলায় বৃহস্পতিবার সকাল থেকে ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ সাত দফা দাবি আদায়ের জন্য অনির্দিষ্টকালের ধর্মঘটে নেমেছে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

পরিষদের সহসভাপতি নূর কায়েম সবুজ বলেন, ধর্মঘট দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে। রাজশাহী বিভাগীয় কমিশনার আমাদের সমস্যাগুলো সমাধানের জন্য শুক্রবার বিকেলে তার কার্যালয়ে বৈঠক ডেকেছেন। বৈঠক সন্তোষজনক না হলে ধর্মঘট অব্যাহত থাকবে।

সাত দফা দাবি হল— ১. ট্রাক, ট্যাংকলরি, কভার্ডভ্যান, পিকআপের কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স চেকিংয়ের নামে সড়ক-মহাসড়কে সকল প্রকার পুলিশি হয়রানি বন্ধ। ২. এসব যানবাহনে বাম্পার সাইড অ্যাঙ্গেল ও হুক একতরফাভাবে খোলার সরকারি আদেশ প্রত্যাহার। ৩. ট্যাক্স টোকেন, ফিটনেন্স, রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ। ৪. বিভিন্ন স্থানে স্থাপিত ওজন স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ। ৫. সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ। ৬. ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ। ৭. নতুন ড্রাইভিং লাইসেন্স ও হেভি লাইসেন্স সহজ শর্তে প্রদান।