উত্তরবঙ্গে ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ২০:৩৫

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান মালিক- শ্রমিক ঐক্যপরিষদ। ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার নামে সড়ক-মহাসড়কে পুলিশী হয়রানি বন্ধসহ ৭ দফা দাবি আদায়ে উত্তরাঞ্চলের ১৬ জেলায় এ ধর্মঘট চলবে।

বুধবার বগুড়ায় ট্রাক মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত উত্তরবঙ্গ ট্রাক ট্যাংক লরি কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্যপরিষদের সভা থেকে এ ধর্মঘটের আহ্বান জানানো হয়।

সাত দফা দাবির মধ্যে রয়েছে, টোকেন, ফিটনেস রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ, ওয়ে স্কেলের (ওজন পরিমাপক যন্ত্র) নামে চাঁদাবাজি বন্ধ, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ এবং সহজ শর্তে নতুন ড্রাইভিং লাইসেন্স প্রদান।

ঐক্যপরিষদের সভায় জানানো হয়, সংগঠনের পক্ষ থেকে ইতিপূর্বে ৩০ নভেম্বরের মধ্যে দাবি-দাওয়া মেনে নেওয়ার আহ্বান জানানো হয়েছিল। কিন্তু প্রশাসন তা অগ্রাহ্য করে ফলে পূর্ব ঘোষণা অনুযায়ী ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত উত্তরাঞ্চলে ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যানে পণ্য পরিবহন বন্ধ থাকবে।

উত্তরবঙ্গ ট্রাক ট্যাংক লরি ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন সাদরুল ইসলাম (রাজশাহী), রেজুয়ন খান (সিরাজগঞ্জ), মোক্তাদুর রহমার মিঠু (গাইবান্ধা), খোরশেদ আলম (বগুড়া), সাদাকাতুল বারী (দিনাজপুর) ও নাটোরের মো. মোস্তারুল ইসলাম আলম।