পাবনায় চলছে সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ১১:৩৪

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

পাবনায় কলেজ জাতীয়করণের দাবিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল। জেলার সুজানগর পৌর সদরে নিজাম উদ্দিন আজগর আলী (এনএ কলেজ) ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে সোমবার এ হরতাল ডাকা হয়েছে। এনএ কলেজ জাতীয়করণ রক্ষা কমিটির ডাকা এই হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

হরতালের শুরুতে পাবনা-সুজানগর প্রধান সড়কসহ উপজেলার সকল সড়কে কাঠের গুঁড়ি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয়রা।

হরতালের কারণে উপজেলার সকল অফিস-আদালত, ব্যাংক-বীমা, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হরতালকারীরা উপজেলা প্রশাসনের সব অফিসে তালা লাগিয়ে দেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য দফতর ও বিভাগের কর্মকর্তাদের অফিসের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। হরতাল চলাকালে সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হয়েছেন পথচারীসহ যাত্রীরা।

সকাল ১০টায় হরতালের সমর্থনে কলেজ চত্বর থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। কলেজ জাতীয়করণ রক্ষা কমিটির আহ্বায়ক আব্দুল মজিদ মন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সুজানগর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আব্দুল ওহাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদের রোকন, আব্দুল জলিল বিশ্বাস, আলহাজ একেএম বন্দে আলী, কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আলহাজ আব্দুল হাই, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামীম আদম লিটন ও সাধারণ সম্পাদক মিলন প্রমুখ।

বক্তারা মিথ্যা অভিযোগে কলেজটি জাতীয়করণের তালিকা থেকে বাদ দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি কলেজটি পুনরায় জাতীয়করণের তালিকাভুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।