চকরিয়ায় শিশু ধর্ষণের অভিযোগে খালু গ্রেফতার

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৬, ১৪:১৬

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ADVERTISEMENT

চকরিয়ায় ৯ বছরের শিশু ছাত্রীকে ধর্ষণ করেছে খালু। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। উপজেলার বদরখালী ইউনিয়নের শহরিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত খালু ওই গ্রামের দিদারুল ইসলাম (৩৬)।

শিশুটির মামা মহিউদ্দিন রিয়াদ বলেন, মা-বাবার সংসারে ডিভোর্স হওয়ার পর থেকে ভাগ্নিটি আমার বাড়িতে ছিল। কিন্তু আমার অপর বোনের স্বামী দিদার তাকে লালনের-পালনের জন্য নিয়ে যেতে রাজি হওয়ায় বছরখানেক আগে তার হাতে তুলে দিই। কয়েক মাস আগে স্থানীয় লোকজনের কাছ থেকে জানতে পারি, বাড়িতে নিয়ে যাওয়ার পর থেকে ভগ্নিপতি দিদার কৌশলে ওই ভাগ্নিকে ধর্ষণ করছে। এরপর গত ১৩ নভেম্বর চকরিয়া থানা পুলিশের সহায়তায় ভাগ্নীকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি।

রিয়াদ জানান, লম্পট দিদার বাড়িতে তার স্ত্রী (আমার বোন) না থাকার সুযোগে ওই শিশুকে ধর্ষণ করে। সর্বশেষ গত ৬ নভেম্বর সকালে বাড়িতে শিশুটিকে ধর্ষণ করে লম্পট দিদার। বিষয়টি চকরিয়া থানা পুলিশকে জানানো হলে প্রাথমিক অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার সকালে অভিযান চালিয়ে বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি এসআই মাহাবুবর রহমান অভিযুক্ত দিদারুল ইসলামকে গ্রেফতার করেন। এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন আইনে গত ২৩ নভেম্বর চকরিয়া থানায় দিদারুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। বর্তমানে শিশুটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি সার্জনের তত্ত্বাবধানে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত (তদন্ত) কামরুল আজম বলেন, ধর্ষণের ঘটনায় শিশুটির মামা বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। গ্রেফতারকৃত ধর্ষককে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে।