৫ বছর বয়সী ক্রিকেটার!

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৬, ১৪:৩৯

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

একটি পাঁচ বছর বয়সী ছেলে অনূর্ধ্ব-১৪ দলের সঙ্গে খেলে আলোড়ন তুলেছে। রুদ্র প্রতাপ নামের সেই ছেলেটির খেলার ভিডিওটি অনলাইনে আসলে তা ভাইরাল হয়ে যায়। আর ভারতীয় ক্রিকেটে নতুন কোনো প্রতিভা আসলে তা শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করাটা অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে। তবে সেই শচীনও রঞ্জি ট্রফির জন্য খেলেছিলেন ১৫ বছর বয়সে।

২০১৪ সালে যখন রুদ্র অনূর্ধ্ব-১৪ দলের সঙ্গে মাঠে নামে তখন তার বয়স মাত্র পাঁচ। হঠাৎ করে দেখলে মনে হবে রুদ্র ভুল করে মাঠে নেমে গিয়েছে। তবে তার খেলা দেখে কিন্তু তা মনে হবার উপায় নেই। রীতিমতো পাল্লা দিয়েছে সে খেলেছে তার থেকে বয়সে বড় ছেলেদের সঙ্গে।

হেলমেট-প্যাড পড়ে আর শরীরের চেয়ে বড় ব্যাট নিয়ে নড়াচড়া করাই তো কষ্ট অইটুকুন ছেলের। হেলমেটের নিচে একটি ক্যাপ পড়েছিল রুদ্র, যেন সেটি ফিট হয়। আর থাই প্যাড তার হাতের নিচে বাধা ছিল চেস্ট গার্ড হিসেবে। মাঠে বসানো স্টাম্পের থেকে খুব বেশি হলে ইঞ্চি কয়েক বড় হবে রুদ্র। তবে এমনি এমনিই যে তাকে মাঠে নামানো হয়নি, তা তার ব্যাটিং স্টাইল দেখেই বোঝা গিয়েছে। রীতিমতো পেশাদার ক্রিকেটারের মতো খেলার ধরন।

রুদ্র ম্যাচের শেষে নেমে খুব বেশি রান করতে না পারলেও যা করেছে তার জন্য পেয়েছে বিস্তর হাততালি। আর ইউটিউব তো রয়েছেই। দুই বছর আগের এই ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে, তার কল্যাণেই তারকা বনে গেছে রুদ্র। তাছাড়া এটা তো নিছক খেলার জন্য খেলা ছিলো না। বয়সবিত্তিক প্রতিযোগিতার খেলা। তা একটু হইচই তো হবেই।