প্রধানমন্ত্রীর জন্য দোয়া ও প্রার্থনা সভা আজ

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে আজ শুক্রবার সারা দেশে বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। আজ বাদ জুমা এই দোয়া ও প্রার্থনা সভা হবে। আওয়ামী লীগ এবং তার সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে দোয়া ও প্রার্থনা কর্মসূচি পালনের জন্য আহ্বান জানানো হয়েছে। দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এ আহ্বান জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার হাঙ্গেরি যাওয়ার পথে বাংলাদেশ বিমান বোয়িং-৭৭৭ এর যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় তুর্কমেনিস্তানের বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণ করে। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি মেরামতের পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্ট পৌঁছান।

ইতোমধ্য এই ঘটনার তদন্তে প্রমাণ মিলেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের গাফিলতিতেই শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি গঠন করেছে। এ ঘটনায় রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থার ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জাতীয়ভাবে দোয়া ও প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়াও দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে হিন্দু সম্প্রদায়, সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধমন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং খ্র্রিস্টান সম্প্রদায় মিরপুরের সেনপাড়ায় সকাল ৯টায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করবে।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগ এবং সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে সারা দেশের সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় যথাযথভাবে এই দোয়া ও প্রার্থনা কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছেন।

"