মাহফুজ ও বাবুর বিরুদ্ধে ফরিদুর রেজা সাগরের মামলা

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান এবং ৭১ টিভি’র সিইও মোজাম্মেল বাবুর নামে ১শ’ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। গত ২৯ নভেম্বর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলার আবেদনে বলা হয়েছে, ১৩ নভেম্বর ‘মিডিয়া ইউনিটি’র এক সভায় ফরিদুর রেজা সাগরকে উদ্দেশ্য করে ‘সংস্কৃতিক রাজাকার’ বলে বক্তব্য দেন মাহফুজুর রহমান। সভায় মোজাম্মেল বাবুও একই ধরনের বক্তব্য দেন। মামলার বাদীপক্ষে আইনজীবী হিসেবে আছেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও তার সহযোগী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান।

এ প্রসঙ্গে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ বলেন, চ্যানেল আইয়ের স্বত্বাধিকারী ফরিদুর রেজা সাগর এই দুইজনের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে ফার্স্ট ডিস্ট্রিক জর্জ আদালতে। মানহানির মামলা যৌক্তিক বলে মনে করে এই আইনজীবী বলেন, একটি সংগঠনের সভায় ওনারা ফরিদুর রেজা সাগর সম্পর্কে দুটো মন্তব্য করেছেন। যে দুটো মন্তব্যই অত্যন্ত মানহানিকর ছিলো। এতে করে ফরিদুর রেজা সাহেব মানসিকভাবে আহত হয়েছেন। যে ব্যক্তি দেশের সর্বোচ্চ একুশে পদক পেয়েছেন তার বিরুদ্ধে এ ধরণের মন্তব্য করলে তার পক্ষে তো মামলা করাই স্বাভাবিক।

তিনি আরো বলেন, বিবাদী দুজন-এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান এবং ৭১ টিভি’র সিইও মোজাম্মেল বাবুকে এরই মধ্যে জবাব দেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। মামলার পরবর্তী তারিখ আগামী বছরের ৮ ফেব্রুয়ারি।

"