বললেন চবি উপাচার্য

অপসারণ নয় অব্যাহতি দেওয়া হয়েছে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

চবি প্রতিনিধি
ADVERTISEMENT

সহকারী প্রক্টরকে অব্যাহতি দান প্রসঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেছেন, ‘কারো আন্দোলনের মুখে বা কারো চাপে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে অপসারণ করা হয়নি, বরং তার আবেদনের পরিপ্রেক্ষিতে দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।’ গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য আরো বলেন, ‘প্রথমে আনোয়ার নিজে মৌখিকভাবে আমাকে বলেছে, তার বিরুদ্ধে আনা অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে যেন তাকে অব্যাহতি দেওয়া হয়। পরে গত রোববার বিকালে প্রক্টর বরাবর একটি চিঠি দিয়ে আনোয়ার অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে তার পদ থেকে অব্যাহতি চান।

চিঠির পরিপ্রেক্ষিতে সোমবার তাকে আমি সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি দিই।’ দিয়াজের অস্বাভাবিক মৃত্যু বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য অত্যন্ত দুঃখের বলে উল্লেখ করেন উপাচার্য। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা, ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) ফরহাদ হোসেন খানসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

"