নাসিরনগরে হামলা

সাইবার ক্যাফে মালিক ৪ দিনের রিমান্ডে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ADVERTISEMENT

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় উসকানিদাতা হিসেবে অভিযুক্ত জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে গত সোমবার দিবাগত মধ্যরাতে ব্রাহ্মণবাড়িয়া শহরের কালাশ্রীপাড়া নৌকাঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি দল। তিনি যে সাইবার ক্যাফে চালান, সেখান থেকেই রসরাজের ফেসবুক আইডি ব্যবহার করে ধর্ম অবমাননার পোস্টটি দেওয়া হয়েছিল বলে ধারণা করা হচ্ছিল।

গতকাল মঙ্গলবার দুপুরে জাহাঙ্গীরকে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন এ তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ জাহাঙ্গীরের ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল। আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জাহাঙ্গীর হরিপুর এলাকার আল-আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিওর মালিক। নাসিরনগরে হামলার ঘটনায় পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত। ধারণা করা হচ্ছিল, রসরাজের ফেসবুক আইডি ব্যবহার করে ধর্ম অবমাননার পোস্টটি তার সাইবার পয়েন্ট থেকে দেওয়া হয়েছিল।

পুলিশ জানায়, আলামত জব্দের আগেই ওই সাইবার ক্যাফে থেকে একটি সিপিইউ সরিয়ে ফেলা হয়েছে বলে সন্দেহ তাদের। পুলিশ সেটির সন্ধান চালাচ্ছে। সেটি পেলে অনেক প্রশ্নের উত্তর পাওয়া যাবে বলে মনে করছে পুলিশের তদন্ত দল।

এ ছাড়া আদালতে দেওয়া দুই ট্রাকচালকের জবানবন্দিতে হামলার ঘটনায় ট্রাক ভাড়াকারী হিসেবে যে কয়জনের নাম উঠে এসেছে, তার মধ্যেও জাহাঙ্গীর অন্যতম।

"