ডিআরইউতে তথ্যমন্ত্রী

রাজাকার পুনর্বাসনে সাহায্য করবেন না

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

রাজাকারদের পুনর্বাসনে সাহায্য না করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সরকারের সমালোচনার নামে রাজাকার-মুক্তিযোদ্ধাকে এক পাল্লায় মাপবেন না। শেখ হাসিনার সরকার সমালোচনাসহিষ্ণু সরকার। গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন তিনি। পেশাদার সাংবাদিকদের এ সংগঠনের নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে।

সাংবাদিকরা গণতন্ত্র রক্ষায় কাজ করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘সমালোচনায় কোনো আপত্তি নেই, তবে কেউ সমালোচনার নামে জঙ্গি উসকানি দেবেন না এবং তথ্যে বিভ্রাট ঘটাবেন না। তাহলেই গণতন্ত্র বাঁচবে ও গণমাধ্যম পবিত্র হবে।’

ডিআরইউ সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় সকালে সাধারণ সভার উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

সভায় সাধারণ সম্পাদক রাজু আহমেদ এবং অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল সংগঠনের এক বছরের কার্যক্রমের প্রতিবেদন পেশ করেন।

এদিকে আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ১ হাজার ৩৩৯ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। অর্থ সম্পাদক, ক্রীড়া সম্পাদক ও কল্যাণ সম্পাদক পদে একক প্রার্থী থাকায় এই পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

"