হিযবুতের প্রচারপত্রে আইএসের সমালোচনা

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

রাবি প্রতিনিধি
ADVERTISEMENT

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষকদের চেম্বারে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্রীরের প্রচারপত্র পাওয়া গেছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষকের চেম্বারে এ প্রচারপত্র দেখতে পাওয়া যায়। হিযবুতের এই প্রচারপত্রে আইএসের সমালোচনা করা হয়েছে, পাশাপাশি ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের।

সোমবার বিভিন্ন সময় শিক্ষকরা তাদের চেম্বার খোলার সময় একটি সাদা খাম দেখতে পান। খামের ওপরে পত্রের প্রেরকের নাম লেখা রয়েছে, ‘অনফঁষষধয, ঈগঙ, ঐঞ’। ‘বাংলাদেশ রাষ্ট্রের ভিত্তি কী হবে : তথাকথিত মুক্তিযুদ্ধের চেতনার নামে ধর্মনিরপেক্ষতাবাদ নাকি ইসলাম?’Ñ শিরোনামের প্রচারপত্রটিতে সংগঠনটির মিডিয়া অফিসের সঙ্গে যোগাযোগের জন্য মোবাইল নম্বর (০১৭৯৮৩৬৭৬৪০) ও ই-মেইল নম্বর (যঃসবফরধ.নফ@ড়ঁঃষড়ড়শ.পড়স) রয়েছে।

প্রচারপত্রে কুরআনের বিভিন্ন আয়াতের উদাহরণ দিয়ে ধর্মনিরপেক্ষবাদের বিরোধিতা করে শেখ হাসিনা সরকারের সমালোচনা করা হয়। এ ছাড়া পত্রে আইএসের কর্মকা-কে ইসলামবিরোধী উল্লেখ করে গুলশান হামলার সমালোচনা করা হয়।

এসব সন্ত্রাসী কর্মকা-ের সুযোগ নিয়ে ইসলামী কর্মকা-ের বিরুদ্ধে প্রশাসনের অপতৎপরতার মাধ্যমে মুসলিমদের আতঙ্কিত করাকে নজিরবিহীন বলে উল্লেখ করা হয়। শেষে কুফর ধর্মনিরপেক্ষতাবাদকে প্রত্যাখ্যান করে বর্তমান সরকারকে অপসারণ করে ইসলামের ভিত্তিতে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করার আহ্বান জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, আমার চেম্বারসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রত্যেকটি শিক্ষকের চেম্বারেই এমন একটি চিঠি দেওয়া হয়েছে।

এসব চিঠি সোমবার সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে বিলি করতে পারে। এ বিষয়ে পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পুলিশই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, আমি এখনো পর্যন্ত বিষয়টি জানি না।

"