প্রবাসীকে হত্যার দায়ে স্ত্রীসহ দুজনের ফাঁসির দন্ড

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

চাঁদপুর প্রতিনিধি
ADVERTISEMENT

এক প্রবাসীকে হত্যার দায়ে স্ত্রী ও তার কথিত প্রেমিককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের রায় দিয়েছেন চাঁদপুরের এক আদালত। গতকাল সোমবার দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মামুনুর রশিদ এ রায় দেন। দন্ডপ্রাপ্তরা হলেন চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের সৌদি আরব প্রবাসী কলন্দার গাজীর স্ত্রী শিল্পী বেগম ও তার কথিত প্রেমিক কবির গাজী।

মামলার অন্য একটি ধারায় দুজনকে সাত বছর করে কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে আরো এক বছর কারাভোগ করতে হবে বলে জানান চাঁদপুরের অতিরিক্ত পিপি সাইয়েদুল ইসলাম।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের এ আইনজীবী জানান, ছুটিতে দেশে এলে ২০১৩ সালের ৭ জুলাই কলন্দার গাজীকে হত্যা করে স্ত্রী শিল্পী বেগম ও তার কথিত প্রেমিক কবির গাজী।

পরে লাশ বাড়ির গোসলখানার পাশে মাটিচাপা দিয়ে পরদিন থানায় স্বামী নিখোঁজ জানিয়ে সাধারণ ডায়েরি করেন শিল্পী। পুলিশ জিডির সূত্র ধরে কবির গাজীকে আটক করে। পরে কবিরের স্বীকারোক্তি অনুযায়ী কলন্দার গাজীর মৃতদেহ উদ্ধার এবং শিল্পীকেও গ্রেফতার করে।

তিনি বলেন, পরে ১১ জুলাই চাঁদপুর সদর মডেল থানার এসআই মানিক মিয়া দুজনকে আসামি করে একটি মামলা করেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল দুজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।এই মামলায় এখন দুই আসামির ফাঁসির আদেশ হয়েছে।

"