এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্বে আজাদ

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

মুখ্যসচিব হিসেবে আবুল কালাম আজাদের দায়িত্বের মেয়াদ শেষে নতুন পদ সৃষ্টি করে তাকে নিজের কার্যালয়েই রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারপ্রধানের আস্থাভাজন এ কর্মকর্তা এবার পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্ব। পুরনো চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আবুল কালাম আজাদকে নতুন পদে নিয়োগ দিয়ে গত রোববার রাতে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আস্থাভাজন আরেক কর্মকর্তা জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কামাল আবদুল নাসের চৌধুরীকে রোববারই নিজের দফতরের মুখ্যসচিবের পদে এনেছেন প্রধানমন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রশাসন ক্যাডারের কর্মকর্তা আজাদকে রাখতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জন্য নতুন করে এজিডিবিষয়ক মুখ্য সমন্বয়কের পদ সৃষ্টি করা হয়েছে। জাতীয় বেতনস্কেলে ৮৬ হাজার টাকা মূল বেতনে তিন বছরের চুক্তিতে আজাদ ওই দায়িত্ব পালন করবেন। তার নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে।

২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের দায়িত্ব পান আজাদ। অবসরের বয়সসীমায় পৌঁছানোর পর একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয় তাকে। ১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের কর্মকর্তা আজাদের জন্ম ১৯৫৭ সালের ৭ জানুয়ারি, জামালপুরে। বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও বিদ্যুৎ বিভাগের সচিবের দায়িত্বও তিনি পালন করেছেন তিনি।

"