জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

রাশেদ খান মেনন

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে আহ্বান জানিয়েছেন। গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) এ জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি এ আহ্বান জানান।

ন্যাপের কার্যকরী সভাপতি আমিনা আহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ সহিদুল ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে ন্যাপের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমদের রেকর্ডকৃত বক্তব্য সম্মেলন উপলক্ষে সারা দেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের শোনানো হয়। রাশেদ খান মেনন বলেন, দেশে পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক বিভাজন তৈরির চেষ্টা করা হচ্ছে। এর মাধ্যমে জাতিকে বিভক্ত করার চেষ্টাও করা হচ্ছে। সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে তারা আগামীতে আরো বড় ধরনের আঘাত হানার চেষ্টা করছে। সব প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গোলাম আরিফ টিপু বলেন, প্রতিক্রিয়া শীল চক্র এখনো দেশবিরোধী চক্রান্ত চালিয়ে যাচ্ছে। জঙ্গিবাদের মদদদাতারাই এখন জঙ্গি দমনের কথা বলছে। তাই প্রগতিশীল শক্তি ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাবিরোধী শক্তিকে বিদায় করতে হবে।

 

তিনি বলেন, সরকারবিরোধীরা যারা জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করেছিল, তাদের দেশের জনগণ প্রত্যাখ্যান করেছে। সম্মেলনের শুরুতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

 

 

"