শাবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

জালিয়াতিতে আটক ৮

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

শাবি প্রতিনিধি
ADVERTISEMENT

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটের এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে ৮ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ছাত্রলীগকর্মী আল আমিন রয়েছেন বলে জানা গেছে। এ ছাড়াও আটককৃতদের মধ্যে রয়েছেন ভর্তিচ্ছু ৫ পরীক্ষার্থী ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ইশরাত ইমতিয়াজ হৃদয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদার জানান, সকালে ৬ জন আর পরে ২ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে পরীক্ষার্থী ৫ জন, যাদের মধ্যে একজনকে হল থেকে আটক করা হয়েছে। বিশ^বিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় সমর্থিত নজরুল ইসলামের অনুসারী ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল আমিনকে শাহপরান হলের ২১০ নম্বর কক্ষ থেকে আটক করা হয়েছে। কিন্তু জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন তা অস্বীকার করেন। তবে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক

ড. রাশেদ তালুকদার বলেন, জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে হল থেকে নিয়ে আসা হয়েছে। এখন তদন্ত চলছে। এ মুহূর্তে আমরা তথ্য দিতে চাচ্ছি না।

শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ এ ব্যাপারে বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে কাউকে আটক হয়েছে কি না আমি নিশ্চিত নই। তবে এ রকমটি ঘটলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

 

"