মঙ্গলবার বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ADVERTISEMENT

টার্মিনাল নির্মাণ, পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। গতকাল শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা বলেন, টার্মিনাল নির্মাণ, পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবির কথা যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেওয়াসহ নিয়মতান্ত্রিকভাবে দাবি জানানো হয়েছে। কিন্তু এর পরও কার্যকর পদক্ষেপ না নেওয়ায় বাধ্য হয়ে আমরা ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করছি। চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে মঙ্গলবার ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা

পর্যন্ত ২৪ ঘণ্টা এ পরিবহন ধর্মঘট চলবে।

দাবির মধ্যে রয়েছে বাস, ট্রাক, প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পোর জন্য পার্কিং স্পট, আনরেজিস্ট্রার্ড সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন প্রদান ও মালিকের জমা ৬০০ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দফতরের দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি হাজি রুহুল আমিন, ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা, আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমদ, আন্দোলন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবদুস সবুর ও সদস্য সচিব হুমায়ুন কবির প্রমুখ।

 

 

"