ছিনতাই মামলায় দুই পুলিশ সদস্য কারাগারে

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

আদালত প্রতিবেদক
ADVERTISEMENT

ছিনতাইয়ের এক মামলায় ঢাকা মহানগর ট্রাফিক (উত্তর) পুলিশের কনস্টেবল লতিফুজ্জামান ও রাজিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) দেবরাজ চক্রবর্তী আসামিদের হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ঢাকা মহানগরের পুলিশের অপরাধ, তদন্ত ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। গত ১৮ নভেম্বর ছিনতাইয়ের অভিযোগে লতিফুজ্জামানকে গ্রেপ্তার করে শাহবাগ থানার পুলিশ। নথি থেকে জানা যায়, ১৮ নভেম্বর ভোরে সোনারগাঁও হোটেলের মোড়ে মোটরসাইকেলে আসা ডিম ব্যবসায়ী আবদুল বাছিরের কাছ থেকে কনস্টেবল লতিফুজ্জামান ৪৪ হাজার টাকা ছিনিয়ে নেন। এ সময় লতিফকে জাপটে ধরে ফেলেন বাছির। তখন অপর কনস্টেবল রাজিকুল ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে কারওয়ান বাজার মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের হাতে পুলিশের কনস্টেবল লতিফুজ্জামানকে জনগণের সহযোগিতায় তুলে দেওয়া হয়।

অপরদিকে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া অপর কনস্টেবল রাজিকুল খন্দকারকেও সন্ধ্যার দিকে ধরা হয়। এ ঘটনায় দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরে ১৯ নভেম্বর শাহবাগ থানায় ডিম বিক্রেতা আবদুল বাছির দুই কনস্টেবলের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা করেন। মামলা শেষে অভিযুক্ত পুলিশ সদস্যদের দুই দফায় চারদিনের রিমান্ডে নেয় পুলিশ। তবে তাঁরা ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেননি।

 

"