রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ঢাকায় হেফাজতের বিক্ষোভ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গাদের নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ করেছে কওমি মাদরাসাভিত্তিক হেফাজতে ইসলাম। গতকাল শুক্রবার জুমার নামাজের পর দুপুর পৌনে ২টার দিকে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে হেফাজতকর্মীরা বিক্ষোভ দেখান।

তাদের বিক্ষোভ কর্মসূচির কারণে ওই এলাকার বেশ কিছু সড়কে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে মতিঝিল বিভাগের পুলিশের অতিরিক্ত উপকমিশনার তারেক বিন রশীদ জানান। তিনি গণমাধ্যমকে বলেন, হেফাজতকর্মীদের বায়তুল মোকাররম থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত বিক্ষোভ করার অনুমতি দেওয়া হয়েছে। হেফাজতকর্মীদের এই কর্মসূচির কারণে জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররমসহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

মিছিলের আগে মুফতি ফয়জুল্লাহ, জাফর উল্লাহ খান, আবুল হাসনাত আমিনীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারা বায়তুল মোকাররমের উত্তর গেটে বক্তব্য দেন। সমাবেশে রোহিঙ্গাদের জন্য বাংলাদেশ সীমান্ত খুলে দেওয়ার এবং আরাকানের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বাান জানানো হয়। এ বিষয়ে জাতিসংঘ ও ওআইসির ভূমিকারও সমালোচনা করেন হেফাজত নেতারা। বিক্ষোভ শেষে হেফাজতকর্মীরা সরে গেলে বেলা আড়াইটার দিকে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

 

 

"