সড়কে ঝরল ৮ প্রাণ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ADVERTISEMENT

দেশে গতকাল শুক্রবার পৃথক সড়ক দুর্ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩৩ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। নাটোর, গোপালগঞ্জ, বগুড়া, সাভার ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে এসব সড়ক দুর্ঘটনা ঘটে। জেলা প্রতিনিধিদের পাঠনো সংবাদÑ

নাটোর : নাটোরের লালপুরে একটি মালবাহী ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোভ্যানের পাঁচ যাত্রী নিহত এবং আরো দুজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দক্ষিণ লালপুর বাজার এলাকায় এ ঘটনাটি ঘটেছে। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলেনÑউত্তর লালপুরের তারিক মন্ডলের ছেলে আমিরুল ইসলাম, সিরাজগঞ্জ চক দাসপাড়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে দিলু, চক পোদ্দারপাড়া এলাকার মোজাহার আলীর ছেলে আবু তাহের ও বাচ্চুর ছেলে জহুরুল। এ ছাড়া বাকি তিনজনের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে খবর পেয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, নাটোর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন খান।

পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সামান্থা জাহান ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে লালপুর থেকে ঈশ্বরদীগামী একটি মালবাহী ট্রাক দক্ষিণ লালপুর বাজার এলাকায় যাত্রীবাহী একটি ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। এ সময় আহত হন আরো পাঁচজন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ”িকিৎসক আরো দুজনকে মৃত ঘোষণা করেন। বাকি আহত তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাজশাহী মেডিক্যালে নিয়ে যাওয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জ : জেলা প্রশাসকের বাসভবনের সামনে ট্রাকের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু হয়েছে।

হাবিবুর রহমান নামে এই শিক্ষার্থী গতকাল শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে সড়ক দুঘটনায় নিহত হন বলে জানান গোপালগঞ্জ সদর থানার এসআই মুজাহিদুর রহমান।

হাবিব গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এলএলবি পাস কোর্সের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। তিনি গোপালগঞ্জ শহরের মৌলভীপাড়ার অবসরপ্রাপ্ত পুলিশ কনেস্টবল আব্দুল জব্বারের ছেলে।

এসআই মুজাহিদুর রহমান জানান, হাবিব সকালে মোটরসাইকেলে করে জেলা প্রশাসকের বাসভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে গেলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। পুলিশ চালকসহ ট্রাক আটকের চেষ্টা করছে বলে জানান এসআই মুজাহিদুর রহমান। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বগুড়া : ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের ঘোগা বটতলা এলাকায় গতকাল শুক্রবার ভোরে ট্রাকের চাপায় আবু তৈয়ব (৬০) নামের কৃষক নিহত হয়েছে। এতে ভটভটি চালক রাজু আহম্মেদকে (২২) স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আবু তৈয়ব গতকাল শুক্রবার ভোরে ধান নিয়ে বাজারে যাওয়ার পথে ঘোগাবটতলা এলাকায় পৌছলে ট্রাক ধাক্কা দেয়। এতে কৃষক তৈয়ব ছিটকে ট্রাকের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। আবু তৈয়ব শেরপুর উপজেলার আমিনুপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে। এঘটনায় ভটভটিচালক রাজু আহম্মেদ গুরুতর আহত হয়েছে। পরে আহত রাজুকে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

আড়াইহাজার : নারায়ণগঞ্জ আড়াইহাজার ঢাকা-বাঞ্ছারামপুর সড়কে বড় বিইনার চর নামক স্থানে বাসে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একটি বাস খাদে পড়ে যায়। এঘটনায় কমপক্ষে ৩০জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে কাতরা ফকির গার্মেন্টসের শ্রমিক নিয়ে আড়াইহাজারের দিকে রওয়ানা হয়। বিপরীতে দিক থেকে আসা বাসের সংঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অভিলাস নামের একটি গাড়ি খাদে পড়ে যায়। পড়ে স্থানীয়রা লোকদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে দেন। এই ঘটনায় দুই জনের অবস্থা আশংকা দেখে ঢাকা কলেজ মেডিকেল প্রেরণ করেন।

আহতরা হলেন, তাসলিমা, কুলসুম বেগম, মমতাজ বেগম, আকলিম, আখি, ফারজান, তাহেরা খাইতুন, রহিতুন নেছা, আম্বিয়া আক্তার, ফারুক, কাদির, আক্কাস, ইলিয়াস, আলী আহম্মেদ, নুরু মিয়া, মাহবুব, তাইজুলসহ প্রায় ৩০ জন শ্রমিক আহত হয়েছে।

এই ব্যাপারে থানা পুলিশ অভিলাস পরিবহন বাস আটক করেন নাই। এ প্রসঙ্গে আড়াইহাজার থানার থানা ওসি সাখাওয়াত হোসেন জানায়, এই ঘটনা কোন খবরা খবর পাইনি।

সাভার : আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কে বাস চাপায় অজ্ঞাত পরিচয়ে এক বৃদ্ধ নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকালের দিকে ডিইপিজেড পুরাতন জোন হাসিম প্লাজার সামনে এ দূর্ঘটনাটি ঘটে।পরে হাইওয়ে থানার পুলিশ লাশটি উদ্ধার করে ময়ণা তদেন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠান।

পুলিশ জানান, গতকাল সকালে অজ্ঞাত পরিচয়ে এক বৃদ্ধ মহাসড়ক ঘেঁষে হেঁটে যাচ্ছিলেন। এসময় একটি দ্রুতগামী বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই ওই বৃদ্ধের মৃত্যু হয়। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে এবং বাসটি আটকের জন্য অভিযান চালানো হচ্ছে বলে পুলিশ জানায়।

 

 

"