‘সাম্প্রদায়িক বাংলাদেশ বানাতেই বিএনপির কমিটি’

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ADVERTISEMENT

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে যুদ্ধাপরাধীদের স্বজনসহ বিভিন্ন অপরাধে জড়িতরা রয়েছেন। বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর জন্যই এমন কমিটি করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি ও আরজু মণির মৃত্যুবার্ষিকী উপলক্ষে শিশু কল্যাণ মিলনায়তনে এ সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ। এতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের পুত্র-স্ত্রী-ভাইকে বিএনপি ঘোষিত কমিটিতে জায়গা দেওয়া হয়েছে। ২১ আগস্টের হত্যা মামলাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্তদের নিয়েও কমিটি ঘোষণা করা হয়েছে। এটা কিসের আলামত? কিসের ইঙ্গিত দেয়? সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর জন্য এটা করা হয়েছে।

সভায় বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর প্রসঙ্গ তুলে তিনি বলেন, এ দেশে যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না। অচিরেই শেখ হাসিনার সরকার যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে নিষিদ্ধ করবে। ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের সমালোচনা করে মোজাম্মেল হক বলেন, যারা প্রতিবিপ্লবী, যারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বস করে না, তারাই ১৫ আগস্টকে নাজাত দিবস হিসেবে ঘোষণা করেছিল। সরাসরি নাজাত দিবস বলতে পারে না বলে পরোক্ষভাবে বিএনপি চেয়ারপারসন ও জামায়াতের অঘোষিত আমির খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করে নাচন-কুর্দন করা হয়।

"