বিএনপি নেতা পটলের মৃত্যু, মরদেহ দেশে আসছে আজ

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

পশ্চিমবঙ্গের কলকাতায় রবীন্দ্রসদন হাসপাতালে গত বৃহস্পতিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ফজলুর রহমান পটল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের মরদেহ আজ শনিবার দেশে আনা হবে। এদিন সকাল সাড়ে ৭টায় জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে কলকাতা থেকে মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেবেন মরহুমের স্বজনরা। গতকাল শুক্রবার বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি জানান।

পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পটলের মরদেহ নিয়ে যাওয়া হবে রাজধানীর বনশ্রী আবাসিক এলাকার ‘এফ’ ব্লকের এক নম্বর সড়কের ২ নম্বর বাসায়।

বাদ জোহর বনশ্রীর কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের প্রথম ?জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা হবে। বিকাল ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাবেক এই সংসদ সদস্যের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের মরদেহ সড়কপথে নিয়ে যাওয়া হবে নিজ জেলা নাটোরে। সেখানে আরেকদফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বিএনপি সরকারের আমলে যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী ছাড়াও ছিলেন যোগাযোগ প্রতিমন্ত্রী। আমৃত্যু তিনি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য।

"