বঙ্গবন্ধু হত্যার সব অপরাধী চিহ্নিত করতে ঢাবি ভিসির আহ্বান

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ADVERTISEMENT

বঙ্গবন্ধু হত্যাকা-ে জড়িত সব অপরাধীকে চিহ্নিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব অডিটরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভায় তিনি এ আবেদন জানান।

আরেফিন সিদ্দিক বলেন, ১৫ আগস্টের এ হত্যাকা-ের আগে-পরে যারা পরিকল্পনা করেছেন, মদত দিয়েছেন, এমনকি যারা খুশি হয়েছেন তাদের প্রত্যেককে চিহ্নিত করা হোক। ষড়যন্ত্র কোথা থেকে শুরু হয়েছিল আর কোথায় গিয়ে শেষ হলো তা তদন্ত করা হোক। প্রয়োজনে আলাদা কমিশন গঠন করে ১৫ আগস্ট জাতির জনক হত্যাকা-ের তদন্ত করে বিচার করা হোক।

ভিসি আরো বলেন, বঙ্গবন্ধু কখনো বিশ্বাস করতে পারতেন না কোনো বাঙালি তাকে হত্যা করতে পারে। কিন্তু মানুষের মধ্যে কিছু অমানুষ থাকে, কিছু বিশ্বাসঘাতক থাকে, মীরজাফর থাকে। এদের এদেশে বেঁচে থাকার কোনো অধিকার নেই।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মুহম্মদ মিজানউদ্দিন, শহীদ বুদ্ধিজীবীর কন্যা ডা. নুজহাত চৌধুরী, সাবেক সচিব সিরাজউদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

"