বড়লেখায় পিস স্কুলে তালা

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

মৌলভীবাজার প্রতিনিধি
ADVERTISEMENT

নাম পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না মৌলভীবাজারের বড়লেখা ইন্টারন্যাশনাল পিস স্কুলের। গত বৃহস্পতিবার দুপুরে পুলিশ স্কুল ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে।

জঙ্গিবাদ বিস্তারের অভিযোগে দেশের সব পিস স্কুল বন্ধের নির্দেশের পর এ স্কুল কর্তৃপক্ষ তড়িঘড়ি নাম পরিবর্তন করে প্রি-স্কুল করেছিল। এ বিষয়ে দৈনিক প্রতিদিনের সংবাদে একটি সচিত্র খবর প্রকাশিত হয়। এতে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেয় এবং স্কুলে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। বড়লেখা থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান স্কুল বন্ধ করার বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী স্কুলটি বন্ধ করেছি। ওরা বলেছে, শুধু নামকরণ ছাড়া পিস স্কুলের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আবদুল্লাহ আল মামুন বলেন, প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়েছে। এখন আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে। এর আগে স্কুলের অধ্যক্ষ আহমেদ মতুর্জা

বলেছিলেন, এটি বন্ধ ঘোষিত পিস স্কুলের কোনো শাখা নয়। পিস স্কুলের সাথে এ প্রতিষ্ঠানের কোনো সম্পর্ক নেই। পিস শব্দটি ভালো লাগায় তিনি এরকম নামকরণ করেন। সরকার পিস স্কুল বন্ধ ঘোষণার পর আমরা এটার নাম পরিবর্তন করে বড়লেখা ইন্টারন্যাশনাল প্রি-স্কুল নাম দিয়েছি।

"