সন্ত্রাস প্রতিরোধে চসিকের কর্মসূচি

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ADVERTISEMENT

খুন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে নগরীর ৪০ কিলোমিটার সড়ক জুড়ে মানবপ্রাচীর কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। আগামী ১৫ আগস্ট সোমবার জাতীয় শোক দিবসে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত একঘন্টা এই মানবপ্রাচীর কর্মসূচি পালন করা হবে।

গতকাল শুক্রবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়- জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকীর দিন নগরীর ৪০ কি.মি. সড়ক জুড়ে মানবপ্রাচীর কর্মসূচি পালন করা হবে। নগরীর শাহ আমানত ব্রিজ এলাকার বশিরুজ্জামান গোলচত্বর থেকে বহদ্দারহাট, মুরাদপুর, সিডিএ এভিনিউ, শেখ মুজিব রোড, কাষ্টম হয়ে এম এ আজিজ সড়কের কাটগড় এবং দেওয়ানহাট থেকে অলংকার। ২ নং গেইট থেকে বায়েজিদ বোস্তামী সড়ক হয়ে অক্সিজেন। বহদ্দারহাট থেকে কালুরঘাট ব্রিজ পর্যন্ত প্রায় ৪০ কি.মি. সড়ক জুড়ে খুন, সন্ত্রাস ও জঙ্গীবাদের প্রতিবাদে মানবপ্রাচীর কর্মসূচি পালিত হবে।

আরো জানানো হয়, কর্মসূচিতে সিটি কর্পোরেশনের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং চসিকের ৮ হাজার কর্মকর্তা, শিক্ষক, ডাক্তার ও কর্মচারী অংশগ্রহণ করবেন। এছাড়া চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ৮ম শ্রেণি থেকে ¯œাতক ¯œাতকত্তোর পর্যন্ত অধ্যয়নরত শিক্ষার্থীরা মানবপ্রাচীরে অংশগ্রহণ করবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মানবপ্রাচীর কর্মসূচি সফল করতে বিভিন্ন শ্রেনী ও পেশার সর্বস্তরের নাগরিকদের প্রতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আহবান জানিয়েছেন বলেও উল্লেখ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

"