৭ দফা দাবিতে উত্তরাঞ্চলে পণ্য পরিবহন বিরতি

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ০০:০০

বগুড়া প্রতিনিধি
ADVERTISEMENT

৭ দফা দাবিতে আজ ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন থেকে বিরত থাকছে উত্তরাঞ্চলের পণ্যবাহী গাড়িগুলো। গতকাল বুধবার উত্তরবঙ্গ ট্রাক ট্যাংকলরি কাভার্ড ভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলন বাস্তবায়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সকাল ১০টায় কমিটির আহ্বায়ক আব্দুল মান্নান আকন্দের সভাপতিত্বে সভায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি, ওয়ে স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি, অবৈধ যান চলাচল বন্ধ, রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ, বাম্পার-সাইড এ্যাঙ্গেল-হুক না খোলা, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ ও সহজ শর্তে নতুন লাইসেন্স প্রদানসহ ৭ দফা দাবিতে আজ ১ ডিসেম্বর ভোর ৬টা হতে সকল পণ্যবাহী গাড়ি অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন থেকে বিরত থাকবে। গতকাল এ বিষয়ে শহরে মাইকের মাধ্যমে প্রচারণা চালানো হয়।

আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ জানান, ট্রাক পরিবহন শিল্প বাঁচাতে ৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মালিক শ্রমিক ঐক্য পরিষদ সভা করেছে।

"