গাজীপুরে জেএমবির বোমা হামলার একাদশ বার্ষিকী

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

গাজীপুর প্রতিনিধি
ADVERTISEMENT

গাজীপুর আইনজীবী সমিতি জেএমবির আত্মঘাতী বোমা হামলার একাদশ বার্ষিকী গতকাল মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করেছে। দিবসটি উপলক্ষে সকালে বোমা হামলায় নিহতদের স্মরণে ওই সমিতি প্রাঙ্গণে স্থাপিত স্মৃতিস্তম্ভ ‘স্মৃতি শিখা অনির্বাণ’-এ জেলা আইনজীবী সমিতি, গাজীপুর জজশিপ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও ম্যাজিস্ট্রেসির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সমিতি প্রাঙ্গণ থেকে একটি শোকযাত্রা জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দুপুরে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ড. শহিদ উজ্জামানের সভাপতিত্বে সমিতি প্রাঙ্গণে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক। বক্তব্য দেন গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জায়েদ মনসুর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফজলে এলাহী, জিপি আমজাদ হোসেন বাবুল, পিপি হারিছ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, বারের সাধারণ সম্পাদক মোঃ এমরান হোসেন, সাবেক সভাপতি অ্যাডভোকেট নূরুল আমিন, ওয়াজ উদ্দিন মিয়া, অ্যাডভোকেট আব্দুস ছোবহান, আব্দুস সাত্তার, সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন প্রমুখ। পরে নিহত আইনজীবীদের স্মরণে ও আহত আইনজীবীদের সুস্থতা কামনায় মিলাদ মাহফিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৯ নভেম্বর আইনজীবী সমিতির দুই নম্বর হল রুমে জেএমবির অত্মিঘাতি বোমা হামলায় চার আইনজীবী, চার বিচারপ্রার্থী ও এক হামলাকারী নিহত এবং আইনজীবী ও বিচারপ্রার্থীসহ অর্ধশতাধিক লোক আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আরো এক আইনজীবীর মৃত্যু হয়।

"