সাগরে ৭ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৭

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ADVERTISEMENT

বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে অভিযান চালিয়ে সাত লাখ পিস ইয়াবা ও ফিশিং ট্রলারসহ সাতজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। এদের মধ্যে তিনজন মিয়ানমারের নাগরিক। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন কক্সবাজারের বাসিন্দা মো. ফারুক (২৯), মো. সামছুল (১৯), বরগুনার মো. ফারুক (৩৮) এবং মিয়ানমারের নাগরিক মো. নবী হোসেন (৩৮), মো. ইসাক (৩০), মো. শরিফ হোসেন (৩৭)।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ বলেন, মাদক ব্যবসায়ী চক্র মাছের ব্যবসার আড়ালে ইয়াবার চালান সাগরপথে মিয়ানমার হতে বাংলাদেশে নিয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারে যে, একটি মাদক সিন্ডিকেট ফিশিং ট্রলারের ভেতরে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বরগুনার পাথরঘাটার দিকে যাত্রা করছে। এ তথ্যের ভিত্তিতে দুপুরে সাগরে অভিযানে যায় র‌্যাবের একটি দল।

তিনি বলেন, একপর্যায়ে গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে আটক করে র‌্যাব। পরে আটককৃত ট্রলার (এমভি রিফা) তল্লাশি করে পাটাতনের নিচে সুকৌশলে লুকানো সাত লাখ পিস ইয়াবাসহ সাতজনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে তিনজন মিয়ানমারের নাগরিক।

র‌্যাব কর্মকর্তা সোহেল মাহমুদ বলেন, আসামিরা এ পর্যন্ত মোট তিনবারে দুই লাখ করে মোট ছয় লাখ ইয়াবা মিয়ানমার থেকে বরিশালে নিয়ে যায়।

চতুর্থ বারে সাত লাখ পিস ইয়াবা চালানের সময় র‌্যাবের হাতে ধরা পড়ে।

আটক ইয়াবার মালিক মো. ফারুক নামে টেকনাফের এক ব্যক্তি। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

"