নরসিংদী জেলা কমিউনিটি পুলিশের মহাসমাবেশ

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

নরসিংদী প্রতিনিধি
ADVERTISEMENT

নরসিংদী জেলা কমিউনিটি পুলিশের মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলÍেগ নরসিংদী পুলিশ লাইনে গতকাল সোমবার বিকেলে বর্নিল সাজ ও আনন্দঘন পরিবেশে হাতি-ঘোড়া সাজিয়ে শোভাযাত্রার মাধ্যমে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজর¤œল ইসলাম হির¤œ। সমাবেশে প্রধান আলোচক ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহিদুল হক।

নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুনন্দা ও পুলিশ হেডকোয়াটার্স এএসপি ইনামুল হক সাগর।

প্রধান অথিথির বক্তৃতায় পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, কমিউনিটি পুলিশিং একটি সামাজিক আন্দোলন। সমাজ থেকে অন্যায় ও অপরাধ দূরীকরণে জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধ রচনার জন্য এ আন্দোলন প্রবর্তিত হয়েছে। বাংলাদেশের সমাজ ব্যবস্থায় এই কমিউনিটি পুলিশিং একটি অত্যšত্ম কার্যকর পন্থা। প্রধান আলোচকের বক্তৃতাকালে আইজিপি একেএম শহীদুল হক সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে কাজ করার জন্য কমিউনিটি পুলিশের প্রতি আহবান জানান। তিনি বলেন, কমিউনিটি পুলিশ থানা পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।

বক্তৃতা করেন শিবপুরের এমপি সিরাজুল ইসলাম মোল¯œা, মনোহরদী-বেলাব এমপি অ্যাডভোকেট নুর¤œল মজিদ মাহমুদ হুমায়ূন, পলাশের এমপি কামর¤œল আশরাফ খান পোটন, নরসিংদী জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট আসাদুজ্জামান, ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুর¤œজ্জামান, নরসিংদী পৌরসভার মেয়র কামর¤œজ্জামান কামর¤œল, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, শিলমান্দী ইউপি চেয়ারম্যান আব্দুল বাকীর প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন আব্দুল কাদির মোল¯œা সিটি কলেজ অধ্যÍগ ও জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ড. মশিউর রহমান মৃধা, শিবপুর আসনের সাবেক এমপি জহির¤œল হক মোহন, শিবপুর উপজেলা চেয়ারম্যান আরিফুর রহমান মৃধা, বেলাব উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব বিপ¯œব, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক, মনোহরদী পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, রায়পুরা পৌর মেয়র জামাল মোল¯œা, জেলা আওয়ামী লীগ সেক্রেটারী আব্দুল মতিন ভুইয়া ও সিনিয়র সহসভাপতি মাহবুবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. মোতালিব পাঠান, রায়পুরা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফজার হোসাইন ও সেক্রেটারী আব্দুস সাদেক চেয়ারম্যান, জেলা কমিউনিটি পুলিশিং সাবেক সভাপতি হাজী আব্দুস সাত্তার, চাঁনপুর ইউপি চেয়ারম্যান মোমেন সরকার। আগে আইজিপি সাহেপ্রতাপে অফিসার্স মেস ও নারী পুলিশ ব্যারাকের ভিত্তিপ্র¯ত্মর স্থাপন করেন এবং নবনির্মিত পুলিশ ব্যারাকের উদ্বোধন করেন।

"