প্রতিবেশীকে শায়েস্তা করতে নিজের ছেলেকে খুন!

আদালতে হত্যার দায় স্বীকার ঘাতক বাবার

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

ঝিনাইদহ প্রতিনিধি
ADVERTISEMENT

ঝিনাইদহের কালীগঞ্জের চাঞ্চল্যকর শিশু সাজু (৭) হত্যার রহস্য উম্মোচন হয়েছে। পিতা আশরাফুলই তার শিশুপুত্রকে গলাটিপে হত্যা করেছেন বলে ১৬৪ ধারায় লোমহর্ষক বর্ণনা দিয়েছেন। এসব তথ্য জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার এসআই সুকুমার কুন্ডু।

তদন্তকারী কর্মকর্তা সুকুমার কুন্ডু জানান, গত ১৫ নভেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রামের আশরাফুল বিশ্বাসের শিশুপুত্র সাজু নিখোঁজ হয়। পরদিন তার মৃতদেহ ওই গ্রামের বাবুর বাগানে পাওয়া যায়। এ ঘটনায় সাজুর পিতা আশরাফুল বাদী হয়ে একই এলাকার রবিউলসহ চারজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বাদীর কথাবার্তা ও চালচলনে তদন্ত কর্মকর্তার সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি তার নিজের ছেলেকে হত্যার কথা স্বীকার করেন এবং ঘটনার বর্ণনা দিয়ে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেন।

জবানবন্দীতে আশরাফুল বলেন, প্রায় তিন বছর আগে একই গ্রামের মৃত তকিম আলীর ছেলে রবিউল বিশ্বাসের সাথে তার স্ত্রীর অবৈধ সম্পর্ক ছিল। সে সময় রবিউল আশরাফুলের কাছ থেকে ৪০ হাজার টাকা ধার নেয়। পরে সেই টাকা ফেরত চাইলে রবিউল তাকে মারপিট করে।

এ ঘটনায় রবিউল তার নিজ জমির শীমগাছ কেটে আশরাফুলের ঘাড়ে দোষ চাপায় এবং স্থানীয় সালিসে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এতে প্রতিহিংসাপরায়ণ হয়ে আশরাফুল রবিউলকে শায়েস্তা করার জন্য নিজ শিশুপুত্র সাজুকে হত্যা করে রবিউলদের বিরুদ্ধে মামলা করেন।

"