বাল্যবিয়েকে ‘না’ বলল হরিরামপুরের স্কুলশিক্ষার্থীরা

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ০০:০০

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
ADVERTISEMENT

‘‘জাগুক সবার বিবেক বোধ, করি বাল্য বিবাহ প্রতিরোধ” এই শ্লোগান কে সামনে রেখে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়মাঠ প্রাঙ্গনে মানিকগঞ্জের জেলা প্রশাসক রাশিদা ফেরদৌসের সভাপতিত্বে বাল্য বিবাহ নিরোধ কল্পে উদ্বুদ্ধ করণ সমাবেশের আয়োজন করা হয়। গত শনিবার সমাবেশ স্থলে সকাল হতেই

হরিরামপুর উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা বিভিন্ন ব্যানার, ফেষ্ঠুন ও লাল কার্ড হাতে উপস্থিত হয়। এছাড়াও শিক্ষক ও অভিভাবক এবং বিভিন্ন শ্রেণি পেশার বহু লোক সমাগম হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও দেশ বরেন্য কন্ঠ শিল্পী মমতাজ বেগম। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন হরিরামপুর উপজেলার বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব জাহিদুর রহমান তুষার সহ হরিরামপুর উপজেলার সকল চেয়ারম্যানগণ তাদের স্ব স্ব ইউনিয়নকে বাল্য বিবাহ মুক্ত করার ঘোষনা দেন। এছাড়াও সমাবেশে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব সাইফুল হুদা চৌধুরী শাতিল এবং ভাইস চেয়ারম্যান জনাব আবুল বাশার সবুজ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তৃতায় মানিকগঞ্জ -২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম বাল্য বিবাহ প্রতিরোধ কল্পে যে কোন ধরণের সহায়তার আশ্বাস দেন। তিনি তার বক্তৃতায় বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সচেতনতার গুরুত্ব আরোপ করেন। মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড: গোলাম মহীউদ্দীন তার বক্তব্যে বাল্য বিবাহ প্রতিরোধে অভিভাবকদের সহযোগিতা কামনা করেন। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে সন্তানদের মঙ্গলের জন্য বাল্য বিবাহ না দিতে অনুরোধ করেন। এছাড়া উক্ত অনুষ্টানের সভাপতি জনাব রাশিদা ফেরদৌস উপস্থিত শিক্ষার্থীদের বাল্য বিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ করান এবং শিক্ষার্থীরা বাল্য বিবাহকে লাল কার্ড দেখান।

"