জেলা পরিষদ নির্বাচন

মনোনয়ন বঞ্চিত হওয়ায় সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

জামালপুর প্রতিনিধি
ADVERTISEMENT

জামালপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে বিক্ষুব্ধ হয়ে জেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশ করেছে। গত শুক্রবার রাতে বিক্ষোভ সমাবেশ শেষে রাস্তায় টায়ার জ¦ালিয়ে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা। এ বিষয়ে গতকাল শনিবার জামালপুর শহরে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে।

জানা গেছে, জামালপুরে জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীকে দলীয় মনোনয়ন না দেওয়ার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে জেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ। গত শুক্রবার রাতে ঢাকা থেকে মনোনয়ন না পাওয়ার খবর শুনে জেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় জেলা শহরসহ উপজেলাগুলোর সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়ায় সকল প্রকার যানবাহন চলাচল ও দোকানপাট বন্ধ হয়ে গেছে। জেলার কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় রাজধানী ঢাকাসহ সারাদেশের সাথে জামালপুরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এছাড়াও জেলার সরিষাবাড়ী উপজেলার তারাকান্দিতে যমুনা সার কারখানা থেকে সড়ক পথে ইউরিয়া সার পরিবহন বন্ধ হয়ে গেছে।

বিক্ষোভকারীরা শহরের সকল সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়। তারা শহরের রেলগেটে রেললাইনের উপর টায়ার ও কাঠ জ¦ালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এতে করে আন্ত:নগর ব্রহ্মপুত্র ট্রেন জামালপুর রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। এছাড়াও জামালপুর-দেওয়ানগঞ্জ এবং জামালপুর-তারাকান্দি রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

 

"