সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

কাঠ উদ্ধার

* বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের হ্লাপাই মুখ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কাঠ উদ্ধার করেছে বিজিবি। গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। বিজিবি কর্মকর্তা ক্যাপ্টেন নাজিউর রহমান অভি জানান, বিপুল পরিমাণ অবৈধ কাঠ কেটে পাচারের জন্য জমা করা হয়েছে এমন খবরের ভিত্তিতে বিজিবি’র একটি দল হ্লাপাই মুখ এলাকার অভিযান চালায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে প্রায় সাড়ে ৫শ ঘনফুট সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়। কাঠগুলোর মালিক বৈধ কোনো কাগজ দেখাতে পারেনি। পরে সেগুলো জেলা সদরে নিয়ে আসা হয়।

 

বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

* নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলার পাইলট মডেল স্কুল প্রঙ্গনে দিনব্যাপী এ মেলার অনুষ্ঠিত হয়। উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষুদে বিজ্ঞানিদের অংশ গ্রহনে অনুষ্ঠিত বিজ্ঞান মেয়ার উদ্বোধন করেন স্থানিয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ ফয়জুর রহমান বাদল, উপজেলা চেয়াম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম প্রমূখ।

 

ভারতীয় কাপড় উদ্ধার

* পাঁচবিবি (প্রতিনিধি) জয়পুরহাট

জয়পুরহাটের পাঁচবিবিতে ১৭ লক্ষ টাকার ভারতীয় কাপড় উদ্ধার করেছে বিজিবি। গত শুক্রবার মধ্যরাতে কচুগাড়ী সীমান্ত এলাকা থেকে উদ্দার করা হয়।

কয়া ক্যাম্পের সুবেদার গোলাম মোস্তফা জানান, গত শুক্রবার গভীর রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার কচুগাড়ী সীমান্ত এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়।

পরে সেখান থেকে চোরা কারবারীদের ফেলে যাওয়া ৪ হাজার মিটার থান-কাপড় উদ্ধার করে। যাহার আনুমানিক মূল্য ১৭ লক্ষ টাকা।

 

৩ মহিলা আহত

* মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মহম্মদপুর উপজেলার ঘোষপুর গ্রামে শনিবার সকালে পাগলা কুকুরের কামড়ে বৃদ্ধাসহ ৩ মহিলা আহত হয়েছে। আহতরা হলেন, নবিরন, ইতি রানী ও আয়তন নেছা বৎ কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে আহত ইতি রানী ঘোষ জানান, ঘটনারদিন একটি কুকুর বাড়ির মধ্যে ঢুকে তার দুই পায়ে ও দুই হাতে কামড় দেয়। পরে এলাকাবাসী উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। এ ব্যাপারে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক মোকসেদুল মোমিন জানান, বর্তমানে সকলেই আশংকামুক্ত ।

 

মতবিনিময় সভা

* কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

কুলাউড়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন। গত শুক্রবার রাতে কুলাউড়া পৌরশহরের গোশাগুলস্থ এমএম শাহীনের বাসভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় এম এম শাহীন বলেন, জেলা পরিষদের অনেক সম্পদ রয়েছে। জেলা পরিষদের এসকল সম্পদের সুসম বন্টণ করে জন-প্রতিনিধিদের মাধ্যমে তৃণমূল পর্যায়ের অনেক মানুষের উপকার করার সুযোগ রয়েছে।

 

 

"