ফলোআপ

ভণ্ড কবিরাজকে আটক নিয়ে ধুম্রজাল

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
ADVERTISEMENT

নাটোরের বড়াইগ্রামের চান্দাই ইউনিয়নের চান্দাই গ্রামে কবিরাজির মাধ্যমে কথিত প্রেমিককে পাইয়ে দেয়ার প্রলোভনে দুই স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আল-আমিন সরদার ওরফে আকিল কবিরাজ (৪৮) কে আটক নিয়ে নাটকীয়তা দেখা দিয়েছে। সেই সঙ্গে এটা নিয়ে স্থানীয়দের মধ্যে ধু¤্রজাল তৈরি হয়েছ। অভিযুক্ত আল আমিন সরদার ওরফে আকিল কবিরাজ চান্দাই গ্রামের বারী সরদার ঝুলনের ছেলে। একাজে তাকে সহযোগিতা করে একই গ্রামের নসু সরদারের ছেলে স্থানীয় ডিস ব্যবসায়ি রঞ্জু ও জিন্নাহ স্ত্রী তাছলিমা পারভীন।

জানা গেছে, আকিল কবিরাজকে গ্রেফতার করতে থানা পুলিশ কৌশল হিসেবে তার বৃদ্ধ মা-বাবা ও ছোট ভাইকে থানায় নিয়ে আসে। এ খবর পরিবারের অন্য সদস্যরা আকিলকে জানালে নিজেকে পুলিশের কাছে আত্মসমর্পন করবে বলে সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে পাবনা জেলার চাটমোহর উপজেলার নতুন বাজার এলাকা থেকে আকিলকে আনতে যায় ওই এলাকার বাবু মেম্বার ও ওয়াদুদ সরকার নামে জনৈক দুই ব্যক্তি। কিন্তু বড়াইগ্রাম থানায় আসার পথে বাগডোব এলাকা থেকে র‌্যাব-৫ এর একটি দল আকিল কবিরাজকে তাদের মোটরসাইকেল থেকে নামিয়ে গাড়িতে তুলে নিয়ে যায় বলে জানিয়েছে ওই দুই ব্যক্তি। এলাকাবাসী ও ভূক্তভোগীরা জানান, আকিল কবিরাজ দুই স্কুল ছাত্রীকে কৌশলে ফাঁদে ফেলে দিনের পর দিন ধর্ষণ করার ঘটনা ও পাশাপাশি ভিডিও ফাঁস হয়ে গেলে বুধবার বিক্ষুব্ধ গ্রামবাসী আকিল কবিরাজের বাড়ি-ঘর ভাংচুর করে। ঘটনার পর থেকে আকিল ও তার সহযোগিরা পলাতক রয়েছে। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মাসুদ করিম জানান, শুক্রবার ধর্ষণের শিকার ওই দুই স্কুল ছাত্রীর মেডিকেল পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা আরও জানান, আকিল কবিরাজ ১৯৮৬ সালে পাকিস্তানে চলে যায়। সেখান থেকে আফগানিস্তানে কিছুদিন ছিলো। দীর্ঘ ৩০ বছর পর দেশে ফিরে জঙ্গলের মধ্যে একটি ঝুপরি করে সেখানে বসবাস করতে শুরু করে। তিনি নিজেকে কবিরাজ বলে প্রচার চালিয়ে বিভিন্ন মেয়েদেরকে কৌশলে নিয়মিত ধর্ষণ করতো।

বড়াইগ্রাম থানার ওসি মো. শাহরিয়ার খাঁন জানান, আকিল কবিরাজ জঙ্গী সংগঠনের সাথে জড়িত আছে কিনা সে বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। র‌্যাব-৫ এর দল আকিল কবিরাজকে আটক করে নিয়ে যাওয়ার বিষয়ে তিনি জানান, আমার এ বিষয়ে জানা নাই।

এদিকে র‌্যাব-৫ এর উপ-সহকারী পরিচালক (তদন্ত) মো. আইয়ুব জানান, আকিল কবিরাজকে র‌্যাব আটক করেছে বলে আমার জানা নাই।

 

 

"