জঙ্গিবাদ প্রতিরোধ

বিভিন্ন স্থানে মানববন্ধন বিক্ষোভ সভা সমাবেশ

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ADVERTISEMENT

সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশ ও মানববন্ধন অব্যহত রয়েছে। গতকাল শুক্রবার দেশের বিভিন্ন স্থানে রাজনৈতিক দল, শিক্ষক ও আলেম ওলামারা এসব কর্মসূচী পালন করেন। প্রতিনিধিদের পাঠানো সংবাদÑ

সিরাজগঞ্জ : জেলার উল্লাপাড়া উপজেলা জাসদের উদ্দ্যোগে ১৪ দলের সমন্বয়ে জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতা বিরোধী মানববন্ধন পালিত হয়। গতকাল শুক্রবার উল্লাপাড়া পুরাতন বাসস্ট্যান্ডে তারা এ কর্মসূচী পালন করেন। উপজেলা জাসদের সভাপতি কামরুজ্জামান পান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মারুফ বিন হাবিব। জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান তুহিন, আওয়ামী লীগ নেতা আহবায়ক শহিদুল ইসলাম পুন্ন, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম প্রমুখ।

নেত্রকোনা : সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে গতকাল বাদজুমা নেত্রকোনা জেলা শহরের বড় বাজার জামে মসজিদ প্রাঙ্গনে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মাওলানা মোস্তফা আহমেদের সভাপতিত্বে ও গাজী মুহাম্মাদ আবদুর রহিমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের আলহাজ্ব কারী আব্দুর রকীব, মাওলানা দেলোয়ার হোসেন, মাওলানা হাবীবুল্লাহ খান, মাওলানা হুসাইন আহমেদ প্রমূখ।

পটুয়াখালী : জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের প্রতিবাদে ঘন্টাব্যাপি মানবন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ জাতীয় শিক্ষক ফোরাম পটুয়াখালী জেলা শাখা। গতকাল শুক্রবার সকালে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি প্রফেসর মো. নেছার উদ্দিন, দুমকি কলেজের প্রভাষক মাওলানা মোঃ অহিদুজামান প্রমুখ। মানববন্ধন শেষে দেশের শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়।

জামালপুর : জেলার সদর উপজেলার শরিফপুরে জঙ্গীবাদ বিরোধী মানব বন্ধন-সমাবেশ করেছে আহলে হাদীস জামে মসজিদ মুসুল্লী ও সুশীল সমাজ। গতকাল শুক্রবার দুপুরে শরিফপুর বাজারে প্রধান সড়কে মানব বন্ধন-সমাবেশে বক্তব্য রাখেন, শরিফপুর আহলে হাদীস জামে মসজিদে ইমাম আমীর হোসেন, মসজিদের সভাপতি মোঃ নূরল হক মজনু, সাধারণ সম্পাদক আজমল হোসেন, ক্যাশিয়ার মোঃ আশরাফ হোসেন ও সশীল সমাজের হাজী আব্দুল মালেক প্রমুখ।

গাজীপুর : সিটি কর্পোরেশনের উদ্যোগে টঙ্গীতে ৪৩নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার বাদ জুম্মা টঙ্গী পাগাড় এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরণের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব সৈয়দ আতিক, পাগাড় ফকির মার্কেট ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ইউসুফ পাঠান, আব্দুল কুদ্দুস পাঠান, আওয়ামী লীগ নেতা খালেদুর রহমান রাসেল প্রমুখ। আলোচনা সভা ও মানববন্ধন শেষে জনসচেতনামূলক বিক্ষোভ মিছিল ৪৩নং ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

"