সেমিতে ম্যানইউ আর্সেনালের বিদায়

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

ওয়েস্টহামকে হারিয়ে লিগ কাপের সেমিতে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আরেক ম্যাচে ইংলিশ জায়ান্ট আর্সেনালকে ছিটকে দিয়ে একই টুর্নামেন্টের শেষ চারের টিকিট নিশ্চিত করেছে সাউদাম্পটন। ১৯৮৭ সালের পর এই প্রথম তারা প্রতিযোগিতার শেষ চারে পৌঁছেছে।

এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে হারিয়ে ২৯ বছরে প্রথমবার ইংলিশ ফুটবল লিগ কাপের (ইএফএল) সেমিফাইনালে উঠল সাউদাম্পটন। গত রোববার বোর্নমাউথের বিপক্ষে জেতা আর্সেনালকে এদিন দেখা যায়নি। সেই ম্যাচের ১০ জনকে বাইরে রেখে দল সাজিয়েছিলেন আর্সেন ওয়েঙ্গার। তার ফলও পেয়েছেন হাতেনাতে। ২-০ গোলে হেরেছে। ক্লাবের হয়ে জর্র্দি ক্লাসির প্রথম গোলের পর ক্লাউদি পুয়েলের দলকে বিরতির আগে এগিয়ে রাখে রায়ান বারট্রান্ডের গোল। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে পারেনি স্বাগতিকরা। মাত্র একটি জয় দিয়েই নভেম্বর শেষ করতে হলো আর্সেনালকে।

এদিকে ওয়েস্টহামের বিপক্ষে শুরুতে কিছুটা পিছিয়ে থেকে শুরু করেছিল ম্যানইউ। কিন্তু শেষ পর্যন্ত ৪-১ গোলের স্বাচ্ছন্দ্যের জয় পেয়েছে ম্যানইউ। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যাওয়ার পর বদলে যাওয়া এক ম্যানইউর দেখায় পেয়েছে সবাই। কোচ হোসে মরিনহো নিষেধাজ্ঞার কারণে টাচলাইনে না থাকলেও বিরতিতে দলকে অনুপ্রাণিত করেছেন। আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে ওই সময়টা ব্যবহার করেছিলেন পর্তুগিজ কোচ। যার ফল মিলল হাতেনাতে। অ্যান্থনি মার্শাল ৪৮ ও ৬২ মিনিটে গোল করে দলকে ৩-১ এ এগিয়ে দেন। ইনজুরি সময়ে জøাতান ইব্রাহিমোভিচ তার দ্বিতীয় গোল করেন। প্রথমার্ধের ২ মিনিটে তার করা গোলটি বাতিল করে দেন ওয়েস্টহামের অ্যাশলে ফ্লেচার। ইএফএল কাপের সেমিফাইনালের টিকিট পাওয়ার ম্যাচে ভক্তদের একটাই হতাশাÑ গোল পাননি ওয়েন রুনি। আর মাত্র একটি গোল করলেই তো ম্যানইউর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা স্যার ববি চার্লটনকে ছোঁবেন তিনি। এভারটনের বিপক্ষে আগামী ম্যাচে থাকতে পারবেন না নিষেধাজ্ঞার কারণে। লিভারপুলের সর্বকনিষ্ঠ গোলদাতার মর্যাদা পেলেন উডবার্ন ম্যানইউ ও সাউদাম্পটনের সঙ্গে শেষ চার নিশ্চিত করেছে লিভারপুল।

"