ভুলেই বাঁচল জীবন

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

পরশু কলম্বিয়ায় বিধ্বস্ত হওয়া বিমানের ৭৬ যাত্রীয়র মৃত্যুতে ব্রাজিলে চলছে শোকের মাতম। শুধু ব্রাজিল নয় গোটা ফুটবল বিশ্বই তাতে স্তব্ধ। কেননা বিমানটিতে ছিল ব্রাজিলিয়ান ক্লাব শাপোকায়েনসের খেলোয়াড়রা। বৈদ্যুতিক গোলযোগের কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করছেন কর্মকর্তারা।

কোপা সুদামেরিকানার ফাইনালে খেলতে ব্রাজিলিয়ান ফুটবল ক্লাবের খেলোয়াড়রা কলম্বিয়া যাচ্ছিল। যাত্রীদের মধ্যে ২১ জন সাংবাদিকও ছিলেন যাদের মধ্যে মাত্র একজন বেঁচে যাবার খবর পাওয়া গেছে। সুদামেরিকানা দক্ষিগণ আমেরিকায় ইউরোপিয় লিগের সমকক্ষ।

তবে ভুলে পাসপোর্ট নিয়ে না যাওয়ায় ক্লাবটির কোচের ছেলে কাইয়ো জুনিয়র ভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেছেন। পাসপোর্ট না থাকায় তাকে বিমানেই উঠতে দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ২৫ বছর বয়সী কাইয়ো সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম ও ফেসবুকে লিখেছেন, ‘বন্ধুরা আমি, আমার ভাই ও আমার মা বেঁচে আছি। এই মুহূর্তে আমাদের ধৈর্য্য ও ব্যক্তিগত কিছু সময় প্রয়োজন, বিশেষ করে আমার মায়ের। তবে সব বার্তার জন্য সবাইকে ধন্যবাদ। পাসপোর্ট না নেওয়ার ভুলে আমার ওই বিমানে ওঠা হয়নি। বর্তমানে আমি সাও পাওলোতে আছি।’

কাইয়ো ছাড়াও ইনজুরির কারণে ক্লাবটির স্ট্রাইকার আলেজান্দ্রো মারটিনুচ্চিও বিমানে উঠতে পারেননি, সৌভাগ্যক্রমে তিনিও প্রাণে বেঁচে গেছেন।

"