কুমিল্লার তৃতীয় জয়

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ০০:০০

খেলা প্রতিবেদক
ADVERTISEMENT

অবশেষে বিপিএলে টানা জয়ের দেখা পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পাওয়া মাশরাফির দল টানা দ্বিতীয় জয়টি পেয়েছে দশম ম্যাচে এসে। রাজশাহী কিংসের বিপক্ষে পাওয়া প্রথম জয়, সেটিকে মনে করিয়ে দিয়ে আবারও সেই রাজশাহীকে ৮ উইকেটে হারাল কুমিল্লা।

কাল ১২৫ রান তাড়া করতে নেমে কুমিল্লার শুরু অবশ্য খুব একটা ভালো হয়নি। ১৬ রানে ইমরুল কায়েস আউট হলেও আহমেদ শেহজাদ-মারলন স্যামুয়েলস স্বচ্ছন্দেই এগিয়েছেন। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৬৯ বলে ৯০ রান। এই জুটিতেই আসলে খেলা শেষ।

ফরহাদ রেজার বলে জেমস ফ্র্যাঙ্কলিনের ক্যাচ হয়ে শেহজাদ আউট হয়েছেন হাফ সেঞ্চুরি থেকে চার রান দূরে থেকে। তবে বিপিএলে নিজের দ্বিতীয় ফিফটি পেয়েছেন স্যামুয়েলস। ক্যারিবীয় ব্যাটসম্যান সবচেয়ে বেশি চড়াও হয়েছে মেহেদী হাসান মিরাজের বলে। মিরাজের এক ওভারেই মেরেছেন পর পর তিন ছক্কা।

বিপিএল ঢাকায় ফেরার পর সন্ধ্যার প্রতিটি ম্যাচ হয়েছে লো-স্কোরিং। কাল পর্যন্ত ৬ ম্যাচে মোট রান হয়েছে ১৫১২। ইনিংস গড়ে রান ১২৬। কালও একই ছবি। যদিও রাজশাহীর ভালো শুরু এনে দেন দুই ওপেনার মুমিনুল হক ও নুরুল হাসান। ৩৮ রানে ওপেনিং জুটি ভাঙার পর ২১ রানের মধ্যে তারা হারিয়েছে ৬ উইকেট। ১১তম ওভারে কুমিল্লা পেসার সাইফউদ্দিন পেয়েছিলেন হ্যাটট্রিকের সুযোগ। রাজশাহীকে উদ্ধার করেছে ফ্র্যাঙ্কলিন-আবুল হাসানের অষ্টম উইকেট জুটি। নির্দিষ্ট করে কিউই অলরাউন্ডারে সওয়ার হয়ে তারা পেয়েছে লড়াইয়ের পুঁজি।

চট্টগ্রাম পর্বের শুরু থেকেই দলের সঙ্গে আছেন ফ্র্যাঙ্কলিন। প্রথম ম্যাচ খেলার সুযোগ পেয়েই নিজেকে চিনিয়েছেন এই কিউই। ৩১ বলে করেছেন ৪৪ রান। দুই চারের সঙ্গে ছক্কা মেরেছেন তিনটি। শাহাদাত হোসেনের করা শেষ ওভারেই তুলেছেন ২৩ রান।

"