নিউজিল্যান্ডের লিড

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

আগের দিনের ব্যাটিং বিপর্যয় ভালোই সামাল দিয়েছে পাকিস্তান। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের দ্বিতীয় দিন শেষে ৭৬ রান তুলতেই হারিয়ে ফেলা পাকিস্তান প্রথম ইনিংস শেষ করেছে ২১৬ রানে। প্রথম ইনিংসে ৫৫ রানের লিড পেয়েছে কিউইরা। আগের দিনের মতো এদিনও বল হাতে উজ্জ্বল ছিলেন টিম সাউদি।

অন্যদিকে পাকিস্তানের ৯০ রানের দারুণ এক অপরাজিত ইনিংস খেলেন বাবর আজম। সঙ্গীর অভাবে প্রথম শতক পাওয়া হয়নি তার। প্রথম ইনিংসে পাকিস্তানকে ২১৬ রানে গুটিয়ে দিতে ৮০ রানে ৬ উইকেট নেন সাউদি। দেশের মাটিতে ২০০৮ সালের অভিষেক টেস্টের পর এই প্রথম ৫ উইকেট পেলেন এই পেসার। তৃতীয় দিন সেডন পার্কে বৃষ্টির দাপটে খেলা হয় ৩৮.১ ওভার।

৫ উইকেটে ৭৬ রান নিয়ে খেলা শুরু করা পাকিস্তান ব্যবধান কমায় বাবরকে ঘিরে গড়া উঠা দুটি জুটিতে। সরফরাজ আহমেদের সঙ্গে ৭৪ ও সোহেল খানের সঙ্গে ৬৭ রানের জুটিতে দলের সংগ্রহ দুইশ রানের কাছাকাছি নিয়ে যান বাবর। ৪৪ বলে ৭টি চারে ৪১ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন সরফরাজ। ৪৭ বলে দুটি ছক্কা ও চারটি চারে ৩৭ রান করেন সোহেল। দারুণ বোলিংয়ে ২৪ রানের মধ্যে পাকিস্তানের শেষ ৪ উইকেট তুলে নেয় অতিথিরা। ক্যারিয়ার সেরা ৯০ রানে অপরাজিত থাকেন বাবর। তার ১৯৬ বলের ইনিংসটি গড়া ১০টি চারে। লড়াইয়ের পরও একরাশ হতাশা নিয়ে ফিরেন বাবর।

"