মোহালিতে বোলারদের দিন

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

মোহালি টেস্টের দ্বিতীয় দিনে ভালো শুরুর পরও অস্বস্তি নিয়ে দিন শেষ করল ভারত। দ্বিতীয় দিনের প্রায় শুরু থেকেই ব্যাট করার সুযোগ পেয়ে গিয়েছিল কোহলির দল। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে দলের টপঅর্ডার ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন যখন শেষ করল ভারত তখন স্কোরলাইন ২৭১/৬। ইংল্যান্ডের থেকে ১২ রানে পিছিয়েই তৃতীয় দিন ব্যাট করতে নামবে ভারত। দিনে সবার শেষে আউট হন বিরাট কোহলি। দিনের সেরা ব্যাটসম্যান কোহলির রান ৬২। অশ্বিন (৫৭) ও জাদেজা (৩১) এ মুহূর্তে ক্রিজে রয়েছেন। তৃতীয় দিন ভারতের স্কোর কোথায় পৌঁছবে, সেটা নির্ভর করবে অনেকটাই এই দুজনের ওপর।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। এই সিরিজে টস যে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে, তা গত দুই টেস্টে প্রমাণ হয়ে গেছে।

প্রথম দিন ২৬৮/৮-এ শেষ করে দ্বিতীয় দিন ক্রিজে টিকতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শুরুতে মাত্র ১৫ রানই যোগ করতে পেরেছিলেন ইংল্যান্ড ব্যাটসম্যানরা। ২৮৩তেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন বেয়ারস্টো। ভারতের হয়ে তিনটি উইকেট নেন মহম্মদ শামি।

জবাবে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ভারত। ব্যক্তিগত ১২ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান মুরলী বিজয়। এরপর ৭৩/২ থেকে ১৪৮ রানে গিয়ে তৃতীয় উইকেট হারায় ভারত। কিন্তু দ্রুত উইকেট হারাতে থাকে ভারত।

"