রোনালদো নৈপুণ্যে রিয়ালের জয়

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

দুরন্ত রোনালদোর জোড়া গোলে স্প্যানিশ লা লিগায় শীর্ষস্থান অক্ষুণœ রাখল রিয়াল মাদ্রিদ। বৃষ্টিময় এক ম্যাচে রিয়ালকে ভালোই পরীক্ষায় ফেলেছিল স্পোর্টিং গিজন। কিন্তু রোনালদো নৈপুণ্যে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবারের ম্যাচটিতে প্রথমার্ধে হয়েছে তিন গোলের সবগুলো। পেনাল্টিতে শুরুতে দলকে এগিয়ে দেওয়ার কিছুক্ষণ পরেই ব্যবধান বাড়ান রোনালদো। স্পোর্টিংয়ের একমাত্র গোলদাতা কার্লোস কারমোনা।

ঘরের মাঠে শুরু থেকেই রিয়ালের বিবর্ণ রক্ষণকে আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে গিজন। ফাঁকায় বল পেয়েও ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড দুজে সহজ সুযোগ মিস করেন। এর কিছুক্ষণ পরেই রোনালদোর পেনাল্টি গোলে এগিয়ে যায় রিয়াল।

১৮ মিনিটে চমৎকার এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার নাচো মনরিলের ক্রস ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় পেয়েছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড। এই দুই গোলে এবারের লা লিগার গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠলেন রোনালদো; তার গোল হলো ১০টি। আর ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তার গোল হলো ১২টি।

তবে এ ম্যাচে শুরু থেকেই রিয়ালের রক্ষণে বেশ কবার আক্রমণ শানায় গিজন। তারই ফলসরূপ ৩৫তম মিনিটে লুকা মদ্রিচের এক ভুল পাস ধরে ব্যবধান কমায় তারা। বাঁ দিক থেকে স্বদেশি ফরোয়ার্ড ইসমায়েল লোপেসের ক্রসে দুর্দান্ত ফ্লিক করে গোলরক্ষককে পরাস্ত করে স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস কারমোনা। ৫৭তম মিনিটে ভাসকেসের ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে গোলরক্ষক বরাবর হেড করেন করিম বেনজেমা। ৬৫তম মিনিটে হেডে রোনালদো সুযোগ মিস করলে আর কোনো গোল ছাড়াই খেলা শেষ করতে হয় দুদলকে। এই জয়ের শীর্ষস্থান মজবুত করা রিয়ালের পয়েন্ট হলো ১৩ ম্যাচে ৩৩। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ২৬।

"