স্যামির ব্যাটে ছুটছে রাজশাহী

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা প্রতিবেদক
ADVERTISEMENT

বিপিএলের শুরুর দিকে খুব একটা সুবিধা করতে পারেনি রাজশাহী কিংস। চট্টগ্রামপর্বের শেষ দিকে বদলে গেছে ড্যারেন স্যামির দল। টানা তিন ম্যাচ জিতে দুর্দান্ত গতিতে ছুটছে রাজশাহী। কাল শীর্ষে থাকা খুলনা টাইটান্সকেও পরাজয়ের তিক্ত স্বাদ দিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

আগের ম্যাচে রংপুর রাইডার্সকে হারানো রাজশাহী খুলনার বিপক্ষে জিতেছে ৯ রানের ব্যবধানে। রাজশাহীর দারুণ এই জয়ের নায়ক অধিনায়ক ডারেন সামি। তার অধিনায়কোচিত ৭১ রানের টর্নেডো ইনিংসের সুবাদে টুর্নামেন্টের চতুর্থ জয় তুলে নিয়েছে নবাগত দলটি। রাজশাহীর ছুড়ে দেয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই আস্কিং রেটের চাপে থাকে খুলনা টাইটান্স।

আগাগোড়া চাপে থাকা খুলনা নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৪৫ রান তুলতে সক্ষম হয়। ওয়েসেলস (৩৬), মাহমুদউল্লাহ রিয়াদ (৩৩), নিকোলাস পুরান (২৮), আরিফুল হক (২১*) ও কেভন কুপারের (১৪) ইনিংসগুলোই ছিল উল্লেখযোগ্য। এর আগে সন্ধ্যায় দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে রাজশাহী কিংস। টপ অর্ডারের চার ব্যাটসম্যান উইকেটে থিতুও হয়েও বড় কোনো ইনিংস খেলতে পারেননি। মুমিনুল হক (১২), জুনায়েদ সিদ্দিকি (২১) সাব্বির রহমান (১৬) ও সামিত প্যাটেল (১৬) যেন রাজশাহীর ইনিংস মেরামতের কাজ করেছেন। তবে মূল কাজটা এসে করলেন সামি। আগের ম্যাচের জয়ের নায়ক কালও ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ধারণ করেন রূদ্রমূর্তি। শেষ চার ওভারে রাজশাহী ৫৮ রান তুলতে পেরেছে তার ঝড়ো ব্যাটিংয়ের কারণেই। ৩৪ বলে ৭১ রানের হার না মানা বিস্ফোরক ইনিংসের সুবাদে অবধারিতভাবেই ম্যাচ সেরা হয়েছেন ক্যারিবীয় বিধ্বংসী অলরাউন্ডার। চারটি চার ও পাঁচটি ছক্কায় আগ্রাসী ইনিংসটি সাজিয়েছেন সামি। শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে। খুলনার হয়ে শফিউল ইসলাম ও কেভন কুপার দু’টি করে উইকেট নেন।

 

 

 

"