রুনির রেকর্ডে অপ্রতিরোধ্য ম্যানইউ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

সব প্রশ্নের উত্তর গোল দিয়েই দিলেন ওয়েইন রুনি। শুধু গোলই দেননি তিনি, দখলে নিয়েছেন দারুণ এক রেকর্ডও। ফেইনুর্ডকে ৪-০ গোলে হারানোর পথে অসাধারণ এক গোল করে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন তিনি।

এদিকে, সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ম্যানইউয়ের সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরার হওয়াটাও এখন কেবল সময়ের ব্যাপার। আর মাত্র দুটি গোল করলেই স্বদেশি কিংবদন্তি স্যার ববি চার্লটনের ৪৩ বছর আগের রেকর্ড টপকে যাবেন ওয়েইন রুনি। এখন পর্যন্ত তার গোলসংখ্যা ৫৩৭ ম্যাচে ২৪৮। এক গোল বেশি করা চার্লটন খেলেছিলেন ৭৫৮ ম্যাচ। সেই সঙ্গে এই জয়ে ইউরোপা লিগের নকআউট পর্বে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করেছে ইউনাইটেড। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে বৃহস্পতিবার রাতে নেদারল্যান্ডসের ক্লাব ফেইনুর্ডের গোলে ৪ বার বল জড়ায় জোসে মরিনহোর দল। রুনির পাশাপাশি লক্ষ্যভেদ করেন হুয়ান মাতা আর জেসি লিনগার্ড। বাকি গোলটি ছিল ফেইনুর্ডের গোলরক্ষক জোন্সের আত্মঘাতী।

শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে আক্রমণ শাণিয়েও গোলের দেখা পাচ্ছিলেন না রুনি-ইব্রারা। অবশেষে ম্যাচের ৩৫ মিনিটে জøাতান ইব্রাহিমোভিচের বাড়ানো বল চিপ করে গোলরক্ষক জোন্সের মাথার ওপর দিয়ে জালে পৌঁছে ইউনাইটেডকে এগিয়ে দেন রুনি। এই গোলের মধ্য দিয়ে ডাচ লিজেন্ড নিস্টলরয়কে পেছনে ফেলে ইউরোপিয়ান ফুটবলে ক্লাবটির সর্বোচ্চ (৩৯টি) গোলদাতা হয়ে যান তিনি।

২৯ গোল নিয়ে এ তালিকায় তৃতীয় স্থানে ক্লাবের সাবেক তারকা মিডফিল্ডার রায়ান গিগস। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য ম্যানইউকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত। দ্বিতীয় গোলটি আসে হুয়ান মাতার পা থেকে। ডি-বক্সের ভেতর থেকে রুনির দেওয়া পাস জালে পৌঁছে দেন স্পেনের এই মিডফিল্ডার।

 

 

"