গেইল এখন ঢাকায়

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা প্রতিবেদক
ADVERTISEMENT

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এখন মাঝপথে। আসরের তৃতীয়পর্ব চললেও কোথায় যেন একটা অপূর্ণতা থেকে যাচ্ছে। অবশেষে সেটাও পূরণ হচ্ছে। বিপিএল মাতাতে কাল বিকালেই যে ঢাকায় চলে এসেছেন টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইল! আপাতত তার সঙ্গে পাঁচ ম্যাচের চুক্তি ভাইকিংসের। তামিমের দল ফাইনালে উঠলে ম্যাচ সংখ্যা বাড়তে পারে।

চিটাগং ভাইকিংসের জার্সিতে এবারের আসরে খেলবেন ক্যারিবীয় ড্যাশিং ওপেনার। সেলক্ষ্যে শুক্রবার বিকাল ৪টা ৫০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন তিনি। তবে আজই মাঠে নামা হচ্ছে না তার। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রংপুর রাইডার্সের বিপক্ষেই মিরপুরের বাইশ গজে ব্যাট হাতে দেখা যাবে তাকে।

গেইল চলে আসায় চিটাগং ভাইকিংসের শক্তিমত্তা বেড়ে গেছে কয়েকগুন। তবে একাদশ নিয়ে মধুর সংকটেই পড়তে হবে নির্বাচকদের। কেননা বিদেশি খেলোয়াড়রা সবাই যে এখন দারুণ ছন্দে আছেন। মোহাম্মদ নবি, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, ইমরান খানরা। নিয়ম অনুসারে ম্যাচ প্রকি চারজন বিদেশি খেলোয়াড় খেলাতে পারবে রংপুর। এই অবস্থায় নির্বাচকরা কাকে রেখে কাকে খেলাবেন এনিয়ে আছেন মধুর সংকটে। তবে এটা ঠিক গেইলকে জায়গা দিতে গিয়ে দর্শক হতে হবে তারকাদের কেউ। এ প্রসঙ্গে চিটাগং ভাইকিংস ম্যানেজার হাসানুজ্জামান বলেছেন, ‘ক্রিস গেইলকে আমাদের প্রয়োজন। টিম কম্বিনেশন এখন আমাদের ভালো যাচ্ছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে একজন ভালো পারফর্মারকে একাদশের বাইরে চলে যেতে হবে।’

অবশ্য বিপিএলে এবারই প্রথম নন গেইল। এর আগেও রোমাঞ্চকর টি-টোয়েন্টি এই টুর্নামেন্ট মাতিয়েছেন ক্যারিবীয় দৈত্য।

 

 

"