রায়ের বিরুদ্ধে প্লেসির আবেদন!

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

খেলা ডেস্ক
ADVERTISEMENT

শুরু থেকেই বল টেম্পারিংয়ের অভিযোগ অস্বীকার করে আসছিলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কিন্তু শেষ পর্যন্ত দোষী সাব্যস্ত হওয়ায় ম্যাচ ফির পুরোটাই জরিমানা করেছিল আইসিসি। কিন্তু এবার আইসিসির রায়ের বিরুদ্ধে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন ফাফ

আবেদনের প্রেক্ষিতে দুটি ফলই আসতে পারে। নির্দোষ প্রমাণিত না হলে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন প্লেসিস। গত মঙ্গলবারই তাকে বল টেম্পারিংয়ে অভিযুক্ত করে আইসিসি। এরপর থেকেই এর বিরুদ্ধে প্লেসিস যে আবেদন করবেন তা শোনা যাচ্ছিল।

ডু প্লেসির এমন সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছে আইসিসি। এমনকি আইসিসির টেম্পারিং সংক্রান্ত আইন নিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মন্তব্যের সঙ্গেও একমত নয় সংস্থাটি। মঙ্গলবার অ্যাডিলেইডে আইসিসির উন্মুক্ত শুনানিতে দোষী সাব্যস্ত হন দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত অধিনায়ক প্লেসিস। তবে কোনও নিষেধাজ্ঞার বেড়াজালে বন্দি হতে হয়নি তাকে। শুধু ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। তার ম্যাচ ফির শতভাগ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এদিকে মাঠে ডু প্লেসিকে বিদ্রুপ করতে এতটুকু ছাড় দেয়নি দর্শকরা। যদিও দর্শকের এমন আচরণের কঠোর সমালোচনা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

 

 

"