এবার হারেনি শেখ রাসেল

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

ময়মনসিংহ প্রতিনিধি
ADVERTISEMENT

চলমান জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ রীতিমতো দুঃস্বপ্ন হয়েই হাজির হলো শেখ রাসেল ক্রীড়া চক্রের সামনে। হেরেই চলছিল চ্যাম্পিয়ন দল গড়া দলটি। হারতে হারতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া শেখ রাসেল অবশেষে কিছুটা স্বস্তি পেল। এই স্বস্তি পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার নয়। বরং হারের বৃত্ত ভাঙতে পারার। চার ম্যাচ হারের পর লিগের পঞ্চম রাউন্ডে এসে ড্র করেছে গতবারের রানার্সআপরা। ময়মনসিংহ স্টেডিয়ামে বিজেএমসির সঙ্গে ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করেছে ঘরোয়া ফুটবলে সবচেয়ে বড় বাজেটের দলটি।

ম্যাচের প্রথম গোলটা করে জয়ের আশা জাগিয়েছিল শেখ রাসেল, কিন্তু এগিয়ে গিয়েও জিততে পারল না তারা। ২৪ মিনিটে ফ্রিকিক থেকে হেডে ইকাঙ্গার করা গোলটি ৫০ মিনিটে শোধ করে দেন ময়মনসিংহেরই ছেলে জিকু।

জয়সূচক গোলের জন্য একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি শেখ রাসেলের স্ট্রাইকার শাখাওয়াত রনিসহ অন্যরা। তবে জিততে না পারলেও প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচেই হেরে যাওয়ার দুঃস্বপ্নের ঘেরাটোপ থেকে পঞ্চম ম্যাচে এসে দলটি বেরোতে পেরেছে, সেটাও কম নয়। উত্তর বারিধারার কাছে প্রথম ম্যাচে ১-০ গোলে, পরের ম্যাচে রহমতগঞ্জের কাছে ২-০, চট্টগ্রাম আবাহনী ২-১ ও ময়মনসিংহ পর্বের প্রথম ম্যাচে ফেনী সকারের কাছে ২-০ গোলে হার দলটির অন্দরে ছড়িয়ে দিয়েছে শুধুই হতাশা।

সেই হতাশা মুছে আজ ম্যাচের পর শেখ রাসেল একটু হলেও স্বস্তি পেয়েছে। যদিও জিততে না পারার আক্ষেপটাই বেশি। ম্যাচের পর কোচ মারুফুল হক এর সঙ্গে যোগ করেন, ‘এটাই আসলে আমার খেলোয়াড়দের মান। এর বেশি কিছু করার সামর্থ্যই হয়তো তাদের নেই। তবে একটা পয়েন্ট পেয়েছি, আশা করি সামনের ম্যাচে জয় পাব।’ শেখ রাসেল পারবে তো?

"