প্রধানমন্ত্রীর উড়োজাহাজে ত্রুটিতে জড়িতরা শাস্তি পাবে : মেনন

বিমানকে ঢেলে সাজানোর বিষয়ে ভাবা হচ্ছে

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটি থাকায় জরুরি অবতরণ করানোর ঘটনায় তদন্তে বিমান কর্মকর্তাদের অবহেলার কথা উঠে আসায় প্রতিষ্ঠানটিকে নতুন করে ঢেলে সাজানোর জন্য আলোচনা চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

গতকাল বৃহস্পতিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর পৌনে ১২টায় সাংবাদিকদের এ কথা জানান তিনি। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের ‘রাঙা প্রভাতে’ ত্রুটি থাকায় জরুরি অবতরণ করতে হয়। এ ঘটনায় বেশ কিছু তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমানের কর্মকর্তাদের অবহেলা যে ছিল তা সত্যি। বিমানকে ঢেলে সাজানোর বিষয়ে আলোচনা চলছে। ঘটনায় দায়ীরা কিছুতেই পার পাবেন না বলেও জানিয়েছেন রাশেদ খান মেনন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে ত্রুটি থাকার বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। যারা জড়িত তাদের সবাইকে শাস্তির আওতায় আনা হবে।

তিনটি তদন্ত কমিটি কাজ করছে, তবে কত দিনের মধ্যে দায়ীদের শাস্তি দেওয়া হবে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি রাশেদ খান মেনন। উল্লেখ্য, এ ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে বিমানের ছয়জন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কর্মকর্তারা হলেন, বিমানের ইঞ্জিনিয়ার অফিসার এস এম রোকোনুজ্জামান, সামিউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসেন এবং টেকনিশিয়ান ছিদ্দিকুর রহমান।

"