পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪, আহত ৪

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
ADVERTISEMENT

পাবনার ঈশ্বরদী থানার জয়নগরে সশস্ত্র অবস্থায় ডাকাতিকালে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৪ ‘ডাকাত’ নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৪ জন আহত হয়েছে। এ সময় র‌্যাব বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে। গত বৃহস্পতিবার শেষ রাতে এ ঘটনা ঘটেছে। নিহতরা হলো মুঞ্জুরুল, শফি, রুস্তম ও বাদশা। আর আহতরা হলো বাচ্চু, মেহেদী ও হানিফ। তাদের প্রত্যেকের বাড়ি ময়মনসিংহের ফুলপুরে বলে জানা গেছে।

র‌্যাব-১২ সিপিসি-২ পাবনার কোম্পানি কমান্ডার বীণা রানী দাস জানান, পাবনাতে ডাকাতির উদ্দেশ্যে ২০-২৫ জনের একটি অস্ত্রধারী ডাকাতদল অবস্থান করছেÑ এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর অধীন টাঙ্গাইল সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মো. মহিউদ্দিন ফারুকী বিপিএম ঘটনার দিন দুপুরে পাবনায় অবস্থান নেন। এ সময় তিনি সিপিসি-২ পাবনার কমান্ডার বীণা রানী দাসকে অবহিত করেন। র‌্যাব-১২ এর সিপিসি-২ ও ৩ কমান্ডাররা তাদের সঙ্গীয় ফোর্স নিয়ে পাবনা জেলার ঈশ্বরদী থানার ঈশ্বরদী-কুষ্টিয়া সড়কের ওয়াপদা গেটের বিপরীতে উপস্থিত হন।

এ সময় তারা মেসার্স বাদশা রাইস এজেন্সির গোডাউনের সামনে দুটি ট্রাক দন্ডায়মান অবস্থায় মালামাল লোড করতে দেখেন। র‌্যাব ট্রাকের দিকে অগ্রসর হলে সেখান থেকে র‌্যাবকে লক্ষ্য করে ডাকাতদল গুলি চালাতে থাকে। র‌্যাবও পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে ২ ডাকাত গুলিবিদ্ধ হয়ে মারা যায় ও ২ জন আহত হয়।

র‌্যাব আরো জানায়, ইতিমধ্যে ডাকাতদল মেসার্স বাদশা রাইস এজেন্সির গোডাউনের সামনে দুটি ট্রাকে করে ৪০০ বস্তা চাল বোঝাই করতে সমর্থ হয়। অপর আরেকটি ট্রাকে চাল লোড করার সময় র‌্যাবের দল ঘটনাস্থলে উপস্থিত হয়। ডাকাতদলের অন্য সদস্যরা চালভর্তি ট্রাক নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় বড়ইচড়া হাটের ওপর র‌্যাবের বাধা পেয়ে বড়ইচড়া পশ্চিমপাড়া গ্রামের ভেতর ঢুকে সেখানে আটকে পড়ে। সেখানে ডাকাতদলের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ শুরু হলে ঘটনাস্থলে ২ ডাকাত নিহত হয়। আহত হয় ১ জন। আরেকজন ডাকাত আহত অবস্থায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় জনতা তাকে ধরে র‌্যাবের কাছে দেয়। ঘটনাস্থল থেকে র‌্যাব ৩টি বিদেশি রিভলবারসহ ডাকাতির ব্যাপক সরঞ্জামাদি উদ্ধার করে। অভিযানের সময় র‌্যাব-১২ পাবনার জিআরসি আসাদুজ্জামান খান, কমান্ডার বীণা রানী ও টাঙ্গাইলের কমান্ডার ফারুকীসহ র‌্যাবের একটি টিম উপস্থিত ছিল।

 

 

"