ভিন্ন খবর

পানির বদলে আপেল বৃষ্টি!

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

ঝলমলে আকাশ। এর মধ্যেই এল ঝুম বৃষ্টি। ঝরঝর করে ঝরে পড়ছে অবিরাম আপেল। টসটসে পাকা আপেলের বৃষ্টিতে হকচকিয়ে গেলেন সবাই। ২০১১ সালে একই রকম আপেল বৃষ্টি দেখেছিলেন ইংল্যান্ডের কভেন্ট্রিবাসী। ছবির মতো সাজানো এই এলাকা। আর সেখানেই ঝরঝর করে পড়েছে আপেল। সে এক অদ্ভুত দৃশ্য।

হরেক রকম বৃষ্টি হয়। কখনো মাছ ঝরে পড়ে। কখনো কাঁকড়া ও ব্যাঙ ঝরে পড়ে। অভিনব বৃষ্টির তালিকায় এসবই উঠে এসেছে। সেই তালিকায় সে বছর উঠে এসেছিল আপেল বৃষ্টির কথা।

আপেল বৃষ্টির জেরে কভেন্ট্রি শহরের যান চলাচল স্তব্ধ হয়ে যায়। এমন অভিনব বৃষ্টি হলে কেউ কি কোনো কাজ করতে পারেন। সবাই বাইরে এসে প্রাণভরে আপেল কুড়াতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। রাস্তায় আপেল, ছাদে আপেল, বাগানে আপেলের স্তূপ জমা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের ধারণা, কেউ মজা করে প্লেন থেকে আপেল ছড়িয়ে দিয়েছে। পরে দেখা যায়, এই ধারণা ঠিক নয়। বৈজ্ঞানিকদের ধারণা, টর্নেডোর শক্তিতে কভেন্ট্রি শহরে আপেল বৃষ্টি হয়েছে। তারা বলেছেন, টর্নেডো যখন কোনো এলাকার ওপর দিয়ে প্রবাহিত হয় তখন প্রবল শক্তিতে সেখানকার সবকিছু উড়িয়ে নিয়ে যায়। সে রকমই কোনো এক আপেল বাগানের ওপর দিয়ে বয়ে আসা টর্নেডো শক্তি হারিয়ে থেমে গিয়েছিল কভেন্ট্রি শহরের আকাশে। ঘূর্ণিঝড়ের পেটের মধ্যে থাকা সেই বাগানের আপেল ঝরে পড়েছে শহরের ওপর।

যুক্তি যাই হোক, কভেন্ট্রিবাসী রীতিমতো আপ্লুত। এত আপেল ঝরে পড়েছে যে, খুশিতে তাদের রাতের ঘুমই উড়ে গেছে। প্রাণভরে আপেল বৃষ্টি উপভোগ করেছেন। আর খাওয়া? সেটা তো চলছেই।

সূত্র : বিবিসি, ডেইলি মেইল

সপ্তক ডেস্ক

"