মঞ্চে ফিরছে ‘শিবানী সুন্দরী’

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ০০:০০

বিনোদন প্রতিবেদক
ADVERTISEMENT

মহাকাল নাট্যসম্প্রদায়ের মঞ্চনাটক শিবানী সুন্দরী দীর্ঘ ১৫ বছর পর মঞ্চে আসছে। নাটকটি প্রথম মঞ্চায়ন হয় ১১ ফেব্রুয়ারি ২০০১ সালে। ২০০২ সাল পর্যন্ত ১৫টি প্রদর্শনী হওয়ার পর নাটকটি আর দর্শকের সামনে আসেনি। সালাম সাকলাইন রচিত ও দিবাশীষ ঘোষ নির্দেশিত ‘শিবানী সুন্দরী’ মহাকালের ১৭তম প্রযোজনা।

ঢাকার অন্যতম নাট্যদল নাট্যতীর্থ আয়োজিত ‘সুন্দরী নাট্যমেলা’কে কেন্দ্র করে শিবানী সুন্দরী মঞ্চে আসছে। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধনীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে এ নাটকের পুনর্মঞ্চায়নের প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

‘শিবানী সুন্দরী’ নাটকের নেপথ্য শিল্পীরা হলেনÑরচনায় সালাম সাকলাইন, পরিকল্পনা ও নির্দেশনায় দেবাশীষ ঘোষ, পুতুল নাচ নির্দেশনা ও প্রশিক্ষণে খেলু মিয়া, মঞ্চ পরিকল্পনায় যুনায়েদ ইফসুফ, সুর, গান রচনা ও আবহ সংগীত পরিকল্পনায় শিশির রহমান, আলোক পরিকল্পনা, প্রপস পরিকল্পনা ও নির্মাণ পলাশ হেনড্রি সেন, পোশাক পরিকল্পনায় শিশির সবুজ, কোরিওগ্রাফিতে ফারাবী আকন্দ হীরা, রূপসজ্জা পরিকল্পনায় শুভাশীষ দত্ত তন্ময় এবং প্রযোজনা অধিকর্তা মীর জাহিদ হাসান।

নাটকের অভিনয়শিল্পীরা হলেনÑসুরেলা নাজিম, বেবী শিকদার, ফারুক আহমেদ সেন্টু, বাবু স্বপ্নওয়ালা, রিফাত, বিপ্লব, মো. জাহাঙ্গীর, রাহুল, বাধন, মীর জাহিদ হাসান, মৈত্রী সরকার, সারমীন সুলতানা আশরা, শিবলী সরকার, সৈয়দ ফেরদৌস ইকরাম, সুফিয়া খানম শোভা, রাজিব হোসেন, তারকেশ্বর তারোক, শাহরিয়ার হোসেন পলিন, কবির আহমেদ, সামিউল জীবন, আসাদুজ্জামান রাফিন, ইকবাল চৌধুরী, ফারাবী আকন্দ হীরা ও সাইমুন।

"