শিক্ষকতায় সংগীতশিল্পী অ্যাডেলে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ০০:০০

বিনোদন ডেস্ক
ADVERTISEMENT

বিশ্বখ্যাত তারকা শিল্পী অ্যাডেলে। গতবছর ‘হ্যালো’ শিরোনামের একটি গান দিয়ে বিশ্ব মাতিয়ে ছিলেন ২৮ বছর বয়সী এই শিল্পী। মাত্র ৯ বছরের সংগীত ক্যারিয়ারে বাজিমাত করে দিয়েছেন তিনি। যা এক-দুই যুগের বাঘা বাঘা সংগীত তারকারাও পারেননি। বলছি অস্কারজয়ী ব্রিটিশ গায়িকা অ্যাডেলের কথা। বিশ্বসংগীতের উজ্জ্বল নক্ষত্র হয়ে তিনি এখন ঝলমল করে জ্বলছেন। অ্যাডেলের গান শ্রোতাদের মাঝে অদ্ভুত দ্যোতনা সৃষ্টি করে। শুধু গান দিয়েই তিনি এক ধরনের জাদুকরি মোহ সৃষ্টি করেন।

কিন্তু ইতোমধ্যে তিনি একটি ভিন্ন রকমের তথ্য দিলেন। অ্যাডেলে লন্ডনের ব্রিট স্কুলে শিক্ষকতার পরিকল্পনা করছেন। চলমান সংগীত সফর শেষ হওয়ার পর স্কুলটিতে কয়েকটি ক্লাস নেবেন তিনি। ২৮ বছরের এ শিল্পী সংগীতকলায় বিখ্যাত এ স্কুল থেকে পড়াশোনা করেছেন।

তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সত্যিকার অর্থেই অ্যাডেলে শিক্ষকতার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করছেন। সূত্রটি জানায়, সফর শুরু হওয়ার আগে থেকেই অ্যাডেলে নিজেকে পড়াশোনার জন্য স্কুলের প্রতি কৃতজ্ঞতাবোধ করছিলেন। বিশেষ করে স্কুলের প্রধান টনি কাস্ত্রোর প্রতি তার কৃতজ্ঞতা বেশি। কারণ টনিই তার শিক্ষার্থীদের গান লিখতে শিখিয়েছিলেন।

সূত্রমতে, কীভাবে স্কুলের শিক্ষকরা তাকে প্রভাবিত করেছেন তা বিবেচনায় নিয়ে অ্যাডেলে নিজেও শিক্ষকতার কথা ভাবছেন। সফর শেষ হয়ে গেলেই বেশ কিছু ক্লাস তিনি নেবেন।

জনপ্রিয় গান ‘হ্যালো’ গাওয়া এই শিল্পী আগেই জানিয়েছিলেন, সফর শেষে কিছুদিন বিশ্রাম নিতে চান তিনি। একই সঙ্গে বিশ্রামের সময়টুকু চার বছরের ছেলে অ্যাঞ্জেলোর সঙ্গে কাটাতে চান। ফলে ওই সময় শিক্ষকতার বিষয়টি তার জীবনকে আরো আনন্দময় করে তুলতে পারে। অবশ্য তিনি আরেকটি সন্তান নেওয়ারও ঘোষণা দিয়ে রেখেছেন।

"